১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গণতন্ত্র না থাকায় দেশ ‘জঙ্গি রাষ্ট্রের’ পরিচিতি পাচ্ছে : লে. জে. মাহবুব

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে এ কারণে বাংলাদেশ সারাবিশ্বে জঙ্গি রাষ্ট্র হিসেবে পরিচিতি পাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অল কমিউনিটি ফোরাম নামক একটি সংগঠন আয়োজিত ‘চ্যালেঞ্জ অব এক্সিট্রিমিজম ইন বাংলাদেশ’ শীর্ষক গোল টেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

মাহবুবুর রহমান বলেন, বাংলাদেশ শান্তর দেশ। এদেশে কোনো জঙ্গি থাকতে পারে না। কিন্তু বর্তমানে দেশে গণতন্ত্র অনুপস্থিত। এজন্য নানা গোষ্ঠী অপতৎপরতার সুযোগ পাচ্ছে। জঙ্গির পদধ্বনি শোনা যাচ্ছে। কারণ, বিদেশিসহ সাম্প্রতিক সব হত্যাকান্ডের দায় স্বীকার করছে জঙ্গিগোষ্ঠি আইএস। কিন্তু সরকার বলছে, দেশে কোনো আইএস নেই। তাহলে সরকার হত্যাকারীদের গ্রেফতার করে কেন প্রমাণ করছে না দেশে আইএস নেই? তিনি বলেন, আমাদের দেশ বারবার উগ্রবাদের শিকার হচ্ছে। এটা গণতন্ত্রের জন্য অশনি সংকেত। এদের কঠোরভাবে দমন করতে না পারলে দেশ এক সময় সিরিয়া, আফগানিস্তানের মত ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হতে পারে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ।