২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শহীদ মিলনের ২৫তম শাহাদাত বার্ষিকী পালিত

অনলাইন রিপোর্টার ॥ শহীদ ডা.শামসুল আলম খান মিলনের ২৫তম শাহাদাত বার্ষিকী আজ শুক্রবার নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল এবং মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের তৎকালীন যুগ্মমহাসচিব ও ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষক ডা. মিলন ১৯৯০ সালের ২৭ নভেম্বর এই দিনে তৎকালীন সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলনের চূড়ান্ত পর্বে সামরিক জান্তার পেটোয়া বাহিনীর গুলিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের সন্নিকটে নিহত হন।

এ উপলক্ষে সকালে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে তার সমাধিতে ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেছে আওয়ামী লীগ।

এ সময়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, কেন্দ্রীয় কমিটির সদস্য সুজিত রায় নন্দি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও এসময়ে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ, উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে বিএসএমএমইউ, রুহীন হোসেন প্রিন্সের নেতৃত্বে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, পলিটব্যুরো সদস্য কামরূল আহসানের নেতৃত্বে ওয়ার্কার্স পার্টির, সভাপতি মোল্লা মো. আবু কাওছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপির নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ, সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে যুবলীগ, সভাপতি সাইফুর রহমান সোহাগ ও এস এম জাকির হোসাইনের নেতৃত্বে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, শহীদ মিলনের পরিবার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধানিবেদন করেন।

পরে নেতৃবৃন্দ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র সামনে ‘শহীদ ডা. মিলন’ স্মৃতি স্তম্ভে¢ আরেকবার পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় মিলনকে স্মরণ করে আওয়ামী লীগ নেতারা বলেন, তাঁর আদর্শে অনুপ্রাণিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে জঙ্গিবাদ মুক্ত করা হবে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্রের মুখোশ পরে ও জঙ্গিবাদের সঙ্গে হাত মিলিয়ে বেগম খালেদা জিয়া দেশকে খাদে নিক্ষেপ করার চেষ্টা করছেন।

এদিকে মিলনের ২৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজে মিলনের সমাধিস্থলে বাংলাদেশ মেডিক্যাল এ্যসসিয়েশন (বিএমএ) আলোচনা সভার আয়োজন করে।

বিএমএ সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শহীদ মিলনের মা সেলিনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।

নির্বাচিত সংবাদ