২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

না’গঞ্জে মুক্তিপণ দাবিতে অপহরণের পর ফের শিশু হত্যা

না’গঞ্জে মুক্তিপণ দাবিতে অপহরণের পর ফের শিশু হত্যা
  • জড়িত কিশোর গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৭ নবেম্বর ॥ নারায়ণগঞ্জে আবারও মুক্তিপণের দাবিতে পাঁচ বছরের শিশুকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। আড়াইহাজারে হাফসা আক্তার রূপা (৫) নামে শিশুশ্রেণীর এক ছাত্রীকে অপহরণ করে মুক্তিপণ দাবি করা হয়। অপহরণকারীদের দাবি করা সাড়ে তিন লাখ টাকা না দিতে পারায় নৃশংসভাবে হত্যা করা হয় শিশুটিকে। পুুলিশ বৃহস্পতিবার রাত দু’টায় গিরদা পাকা সড়কের পাশ থেকে রূপার লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় জড়িত পুলিশ ফজলে রাব্বি (১৫) নামে একজনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে দুপ্তারা ইউনিয়নের গিরদা গ্রামের মালয়েশিয়া প্রবাসী হযরত আলীর একমাত্র শিশুকন্যা হাফসা আক্তার রূপা বাড়ির পাশে খেলছিল। সেখান থেকে সে নিখোঁজ হয়। সন্ধ্যায় অপহরণকারীরা ফোন করে রূপার পরিবারের কাছে সাড়ে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণকারীরা জানায়, সন্ধ্যার মধ্যে সাড়ে তিন লাখ টাকা মুক্তিপণ দেয়া হলে তাকে জীবিত ফেরত দেয়া হবে।

সন্ধ্যায় রূপার মা লিপি আক্তার ও দাদি সাফিয়া বেগম স্থানীয় লোকজনের সহায়তায় ঘটনাটি পুলিশকে অবহিত করে। পুলিশ সন্ধ্যার পর থেকেই অপহৃত রূপাকে উদ্ধার করতে গিরদা ও আশপাশের বিভিন্ন স্থানে অভিযান চালায়। কিন্তু তাকে জীবিত উদ্ধার করতে পারেনি। রাত দু’টার দিকে গিরদা পাকা সড়কের পাশ থেকে রূপার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এর পর লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ১০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত শিশুর মা লিপি আক্তার জানান, তার একমাত্র সন্তান রূপা গিরদা নজরুল ইসলাম বাবু প্রাথমিক বিদ্যালয়ের শিশুশ্রেণীর ছাত্রী। এদিকে মুক্তিপণ চাওয়া মোবাইল ফোনের সূত্র ধরে শুক্রবার ভোরে পুলিশ অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে ফজলে রাব্বি নামে এক কিশোরকে গ্রেফতার করেছে।

আড়াইহাজার থানার উপ-পরিদর্শক আঃ সালাম জানান, অপহরণকারীরা শিশু রূপাকে শ্বাসরোধে হত্যা করেছে বলে গ্রেফতারকৃত রাব্বি পুলিশের কাছে স্বীকার করেছে। ওসি সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, রূপা অপহরণ ও হত্যার পরিকল্পনাকারী সুমনসহ অন্য সহযোগীদের গ্রেফতারে পুলিশের কয়েকটি টিম অভিযান চালাচ্ছে। এ অপহরণ ও হত্যাকা-ের সঙ্গে ৬/৭ জন জড়িত।

উল্লেখ্য, গত ২৩ নবেম্বর নারায়ণগঞ্জের বন্দরে মাত্র ২০ হাজার টাকা মুক্তিপণ দাবিতে পাঁচ বছরের শিশু আকিব হোসেনকে অপহরণের পর নৃশংসভাবে হত্যা করে অপহরণকারীরা। তার লাশ বৃহস্পতিবার সন্ধ্যা উদ্ধার করা হয়।