২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছুটির দিনে মিরপুরে দর্শকের ঢল!

ছুটির দিনে  মিরপুরে  দর্শকের  ঢল!

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল টি২০) তৃতীয় আসরের উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকের ঢল দেখা গেছে। কিন্তু মাঠের খেলা চলাকালে সেইরকম দর্শক মিলেনি। অবশেষে শুক্রবার মিরপুরে অন্যরকম অবস্থা দেখা গেছে। একে তো ছুটির দিন। দ্বিতীয়ত, ঢাকায় আপাতত বিপিএলের খেলা থাকছে না। চট্টগ্রামে চারদিন হবে খেলা। এরপর আবার ঢাকার মিরপুরে খেলা হবে। ঢাকায় আপাতত শেষদিনটিতে দর্শকের ঢলই মিলেছে।

প্রথম দিনটা বাদ দিলে এবারের বিপিএলের ম্যাচগুলোয় খুব একটা দর্শক স্রোত দেখা যায়নি। বিশেষ করে দিনের প্রথম ম্যাচে অল্প কয়েক হাজার দর্শকের সামনে খেলতে হচ্ছে দলগুলোকে। প্রায় প্রতি ম্যাচেই ফাঁকা পড়ে থাকতে দেখা যায় গ্যালারির অনেক অংশই। যদিও দ্বিতীয় ম্যাচে কিছু সময়ের জন্য রঙিন গ্যালারি মিলছে। কিন্তু শুক্রবারে চিত্রটা একেবারেই পাল্টে গেল। ছুটির এই দিনে প্রথম ম্যাচের আগেই ভরে উঠল গ্যালারি। এমনই অবস্থা দেখা গেল, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বাইরে অনেক ক্রিকেট ভক্তকে টিকেটের জন্য হন্যে হয়ে ঘুরতেও দেখা যায়।

অথচ এ স্টেডিয়ামেই রবিবার থেকে টানা খেলা হচ্ছে। কিন্তু বৃহস্পতিবার পর্যন্ত দর্শক খরাই গেছে বলা চলে। এর অনেক কারণও আছে। এরমধ্যে কয়েকটি কারণ চাইলেই খুঁজে বের করা যায়। টি২০ ক্রিকেটের প্রাণই হচ্ছে মাঠভর্তি দর্শক। অথচ দর্শক নেই। কেন? যতদূর বোঝা গেল, প্রথম কারণ, মিরপুরে টানা খেলা চলছে। দ্বিতীয় কারণ, পিচ ও উইকেটের বেহাল দশা। তৃতীয় কারণ, রান বেশি না হওয়া।

টানা ছয়দিন ধরে এক মিরপুর স্টেডিয়ামেই দুই বেলা চলছে বিপিএলের খেলা। দ্বিতীয় ম্যাচ শেষ হতে হতে বেজে যায় রাত ১০টা। তাই স্টেডিয়ামে খেলা দেখার ইচ্ছা থাকা সত্ত্বেও কিছুটা দূরের পথের ক্রিকেটপ্রেমীরা অনেক সময় মিরপুরে আসতে চান না। আর মিরপুর ও আশপাশের দর্শকদের পক্ষেও সব ম্যাচ স্টেডিয়ামে বসে দেখা কষ্টসাধ্যই।

টানা ম্যাচের ধকল সামলাতে পারছে না মিরপুরের মাঠ। গ্রাউন্ডসম্যানরা পিচের যতœ নেয়ার জন্য পাচ্ছেন না পর্যাপ্ত সময়। তাই বেহাল পিচে রান করার সংগ্রামে লিপ্ত হতে হচ্ছে ব্যাটসম্যানদের। টি২০তে ধুম-ধাড়াক্কা ক্রিকেটের মূল আবেদন চার-ছক্কার ফুলঝুরি। সঙ্গে রানবন্যা। এ দুইয়ের অভাবে দর্শকদের মাঠে টানতে ব্যর্থ হচ্ছে বিপিএল। আর আউটফিল্ডের বিভিন্ন জায়গায় বড় বড় কালো ক্ষত বলে দিচ্ছে, মিরপুরের মাঠের ওপর চাপটা একটু বেশিই পড়ে যাচ্ছে। তবে সবকিছুর পরও শুক্রবারে দর্শক ঢল নেমেছে মিরপুরে। ম্যাচ শুরুর আগেই পুরো স্টেডিয়াম ভরে গেছে। এখন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামকে ধকল নেয়ার পালা।