১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাতীবান্ধা সীমান্তে বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২৭ নবেম্বর ॥ হাতীবান্ধা সীমান্তে অমূল্য চন্দ্র বর্মণ (৩৮) নামে এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ। অমূল্যের বাড়ি হাতীবান্ধার গোতামারী ইউনিয়নের দইখাওয়া গ্রামে।

জানা যায়, বৃহস্পতিবার রাত পৌনে তিনটায় দইখাওয়া সীমান্তের ৯০১ নম্বর মেইন পিলারের ৬ নম্বর সাব পিলার সংলগ্ন সীমান্ত দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীরা বাংলাদেশী ব্যবসায়ীদের প্রতিনিধির কাছে গরু হস্তান্তরের সময় এ গুলিবর্ষণের ঘটনা ঘটে।

অমূল্যের সহযোগীরা জানান, কাঁটাতারের বেড়ার ফাঁক দিয়ে ভারতীয় গরু আনার সময় ৬/৭ জন গরুর রাখাল ভারতের কুচবিহার ২১ বিএসএফ ব্যাটালিয়নের বড় মরিচবাড়ি ক্যাম্পের একটি টহল দলের সামনে পড়ে যায়। এ সময় চোরাকারবারিরা ভারতীয় বিএসএফের ওপর আক্রমণ করার চেষ্টা করে। এতে বিএসএফ এলোপাতাড়ি গুলি ছোড়ে। একটি বুলেট অমূল্য চন্দ্রের দেহে বিদ্ধ হলে ঘটনাস্থলেই সে মারা যায়। অন্য রাখালরা পালিয়ে জীবন বাঁচায়। নিহত অমূল্যের লাশ নিজ বাড়িতে নিয়ে আসে সহযোগীরা। এ ঘটনায় ১৫ বিজিবি পতাকা বৈঠকের জন্য চিঠি দিয়েছে। সেই সঙ্গে তীব্র নিন্দা জানানো হয়েছে বিএসএফকে।

লালমনিরহাট ১৫ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আহম্মেদ বজলুর রহমান হায়াতী বাংলাদেশী নাগরিককে গুলি করে হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।