২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মনোনয়নপত্র উত্তোলন ॥ রাজশাহীতে ২০৪ প্রার্থীর

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দলীয় মনোনয়ন এখনও চূড়ান্ত না হলেও আসন্ন পৌরসভা নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র উত্তোলন শুরু করেছেন রাজশাহীর সম্ভাব্য প্রার্থীরা। এরইমধ্যে জেলার বিভিন্ন পৌরসভায় ২০৪ মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন।

জেলা নির্বাচন অফিস জানায়, পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র বিতরণের প্রথমদিনেই ব্যাপক সাড়া পড়েছে। বৃহস্পতিবার প্রথমদিনে ১৩টি পৌরসভার মধ্যে ১২টি পৌরসভায় ২০৪ জন মনোনয়নপত্র উত্তোলন করেন। এর মধ্যে বাগমারার দুইটি পৌরসভায় ৬০, গোদাগাড়ীর দুইটি পৌরসভায় ৭৭ ও পবার দুইটি পৌরসভায় ৪৭ জন। তবে প্রথমদিনে আড়ানী পৌরসভা থেকে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

বাগমারা উপজেলার তাহেরপুর ও ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র উত্তোলনের প্রথম দিনে মেয়র ও কাউন্সিলর পদে ৬০ প্রার্থী মনোনয়ন উত্তোলন করেছেন। বাগমারা উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, তার দফতর থেকে ৬০ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে তাহেরপুর পৌরসভার ২৮ ও ভবানীগঞ্জ পৌরসভার ৩২ প্রার্থী।

তিনি জানান, তাহেরপুর পৌরসভার মেয়র পদে বর্তমান মেয়র ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ ও পৌরসভা ছাত্রদলের সভাপতি এসএম আরিফুল ইসলাম আরিফ এবং ভবানীগঞ্জ পৌরসভার মেয়র পদে পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক, সাধারণ সম্পাদক মামুনুর রশীদ ও উপজেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক সাঈদ আলী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়াও তাহেরপুরে সাধারণ কাউন্সিলর পদে ১৯ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে সাত জন এবং ভবানীগঞ্জে সাধারণ কাউন্সিলর পদে ২১ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে আট প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

গোদাগাড়ী উপজেলার দুইটি পৌরসভায় ৭৭ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খান জানান, গোদাগাড়ী পৌরসভার জন্য ৩৪ ও কাঁকনহাট পৌরসভার জন্য ৪৩ প্রার্থী তাদের মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এদের মধ্যে কাঁকনহাট পৌরসভায় মেয়র পদে বর্তমান মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ ও পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক ইসমাইল আলী খান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া কাঁকনহাট পৌরসভায় ৪১ কাউন্সিলর মনোনয়নপত্র সংগ্রহ করেন। গোদাগাড়ী পৌরসভায় ৩৪ কাউন্সিলরের মধ্যে ৫ নারী কাউন্সিলর তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেন।

পবা উপজেলার নওহাটা ও কাটাখালিতে ৬ মেয়র প্রার্থীসহ ৪৭ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লার ছেলে আবুল কালাম আজাদ ও নওহাটা পৌর বিএনপির সভাপতি রফিকুল ইসলাম নওহাটা পৌরসভা থেকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন ১৩ প্রার্থী কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর পদে ২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

কাটাখালি পৌরসভার মেয়র পদে মনোনয়ন উত্তোলন করেছেন ৪ জন। এরা হলেনÑ বিএনপির সিরাজুল হক, এবং জামায়াত সমর্থিত মাজেদুর রহমান, মুঞ্জুর রহমান ও মাসুদ রানা। এছাড়াও সাধারণ কাউন্সিলর পদে উত্তোলন করেছেন ২৩ প্রার্থী এবং সংরক্ষিত আসনে উত্তোলন করেছেন ৫ জন। তানোর উপজেলার দুইটি পৌরসভায় ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে মু-ুমালা পৌরসভায় মেয়র পদে জামায়াত নেতা আতাউর রহমান ও কাউন্সিলর পদে আনিসুর রহমান এবং তানোর পৌরসভায় মেয়র পদে উপজেলা যুবদলের সভাপতি মিজানুর রহমান মিজান মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এছাড়া চারঘাট পৌরসভায় ৪ জন কাউন্সিলর পদে ও কেশরহাট পৌরসভায় ২ জন কাউন্সিলর পদে তাদের মনোনয়নপত্র উত্তোলন করেন। এছাড়া দুর্গাপুরে ১১ প্রার্থী তাদের মনোনয়নপত্র উত্তোলন করেন। তবে দলীয়ভাবে এখনও কোন দল থেকে প্রার্থী মনোনয়ন নিশ্চিত করেনি।

পৌরসভার ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাইবাছাই ৫ ও ৬ ডিসেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর। ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর। এবার রাজশাহী ১৩ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

জলঢাকা

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, আসন্ন পৌর নির্বাচনে নীলফামারীর জলঢাকা পৌরসভার মেয়র পদের জন্য মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা। মনোনয়ন পত্র সংগ্রহের প্রথম দিন বৃহস্পতিবার নির্বাচন অফিস হতে মনোনয়নপত্র নিয়েছেন জলঢাকা উপজেলা যুবলীগ আহ্বায়ক সারোয়ার হোসেন সাদের ও জলঢাকা পৌর জামায়াতের আমির মকবুল হোসেন।

মির্জাপুর

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর থেকে জানান, মির্জাপুরে ৩০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার তারা এ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

উপজেলা নির্বাচন অফিসার মাসুদ আহমদ সিকদার জানান, সংরক্ষিত নারী আসনে সাত জন ও সাধারণ আসনে ২৩ জন প্রার্থী মনোনয়নপত্র নিয়েছেন। তবে মেয়র পদে কেউ মনোনয়নপত্র নেননি বলে তিনি জানান।

বোয়ালমারী

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর থেকে জানান, বোয়ালমারী পৌরসভার নির্বাচনে মেয়র এবং কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ শুরু করেছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ মনিরুজ্জামান জানান, বৃহস্পতিবার পর্যন্ত মেয়র পদে দুটি, সাধারণ কাউন্সিলর পদে ১৮টি ও সংরক্ষিত কাউন্সিলর পদের ৭টি মনোনয়নপত্র প্রার্থীরা সংগ্রহ করেছেন।