২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৈয়দপুরে উর্দুভাষী ভোটাররা জয় পরাজয়ের অনুঘটক

স্টাফ রিপোর্টার,নীলফামারী ॥ দেশের অষ্টম ব্যবসা -বাণিজ্যের উর্দুভাষীদের রেলের শহর হিসাবে পরিচিত সৈয়দপুর পৌরসভার নির্বাচন ঘিরে সম্ভাব্য প্রার্থীরা আগাম প্রচারণায় মাঠে নেমে পড়েছে। নির্বাচন কমিশনের ঘোষিত তালিকায় ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে সৈয়দপুর পৌরসভা রয়েছে।

বিগত সময়ের নির্বাচনের তুলনায় এবারের নির্বাচনকে ভিন্ন আমেজে দেখছে ভোটাররা। এবার দলীয় ব্যানারে ও প্রতীকে মেয়র প্রার্থীরা নির্বাচন করবে। এখন প্রশ্ন উঠেছে, কে পাচ্ছেন দলীয় প্রতীকে মেয়র পদের মনোনয়ন?

সৈয়দপুর পৌরসভার সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণায় মাঠে নেমেছেন। এলাকাবাসীকে শুভেচ্ছা জানিয়ে ডিজিটাল ব্যানার টাঙানো হয়েছে, স্থানীয় পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণায় চালিয়ে যাচ্ছে। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশ নিচ্ছেন তারা এবং এলাকায় ভাল স¤পর্ক বজায় রাখছেন। দলীয় প্রতীকে নির্বাচন হবে এমন ঘোষণার পর দলীয় মনোনয়ন পেতে আটঘাঁট বেঁধে মাঠে নেমেছেন প্রার্থীরা।

মাঠ পর্যায়ে দেখা যায় বিএনপি ও জামায়াত এখানে রয়েছে এক কাতারে। ফলে তারা একক প্রার্থী হিসাবে বর্তমান পৌর মেয়র বিএনপির আমজাদ হোসেন সরকার ভজেকে পুনরায় সমর্থন করছে। তবে ভজের বিভিন্ন মামলার কারণে কোন সমস্যা হলে সেক্ষেত্রে মেয়র পদে দলটির সভাপতি আব্দুল গফুর সরকার বা সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট এস,এম ওবায়দুল রহমান প্রার্থী হতে পারেন। বিএনপির দলীয় একটি সূত্র জানায়, বিগত উপজেলা নির্বাচনে ক্লিন ইমেজের এস,এম ওবায়দুল রহমান চেয়ারম্যান প্রার্থী হয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন। কিন্তু বিএনপির ভুল সিদ্ধান্তে তাকে গত নির্বাচনে মনোনয়ন না দিয়ে মনোনয়ন দেয়া হয় সৈয়দপুর বিএনপির সভাপতি আব্দুর গফুর সরকারকে। ফলে তিনি আওয়ামী লীগের চেয়ারম্যানের প্রার্থীর কাছে পরাজিত হন।

অপরদিকে জাতীয় পার্টির প্রার্থী থাকলে আওয়ামী লীগ প্রার্থীকে চরম বিড়ম্বনায় পড়তে হবে।