২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফেনীতে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরা মাঠে

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৭ নবেম্বর ॥ পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যশীরা মাঠে উপস্থিত থাকলেও বিএনপি, জামায়াতসহ ২০ দলীয় জোটের প্রার্থীদের মাঠে দেখা যাচ্ছে না। সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থক প্রার্থীরা মনোনয়নপত্র ও ভোটার তালিকা সংগ্রহ করতে ব্যস্ত সময় পার করে প্রচারণায় সরব রয়েছেন। এনামুল হক অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) জানান, ফেনী জেলার পাঁচটি পৌরসভার মধ্যে আগামী ৩০ ডিসেম্বর তিনটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ফেনী সদর, দাগনভূঞা ও পরশুরাম। ফেনী পৌরসভার নির্বাচনে রিটার্নিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এনামুল হক।

নির্বাচনী তফসিল ঘোষণার আগে আওয়ামী লীগের জেলা পর্যায়ের নেতারা মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করে মনোনয়ন পাবার জন্য জোর লবিং চালিয় যাচ্ছে। সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামী লীগ এ্যাডভোকেট আক্রামুজ্জামান জানান, তৃণমূলের সঙ্গে তার সর্বক্ষণিক যোগাযোগ রয়েছে, দল যদি তাকে মেয়র পদে মনোনয়ন দেয় তিনি প্রতিদ¦ন্দ্বিতা করবেন।

তেমনি বর্তমান পৌর মেয়র জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্মমহাসচীব হাজী আলাউদ্দিন ১৩ নবেম্বর আওয়ামী লীগে যোগ দিয়েছেন। তিনি মেয়র পদে দলীয় মনোনায়ন চাইছেন। জাতীয় পার্টি থেকে নির্বাচনের আগমুহূর্তে আওয়ামী লীগে যোগ দেয়ায় তার মনোনয়ন অনেকটা নিশ্চিত বলে দলীয় একাধিক সূত্র জানিয়েছেন। মেয়র হাজী আলাউদ্দিন জানান, তিনি দলের কাছে মনোনয়ন চাইবেন। দল যদি তাকে মনোনয়ন দেয়, তা হলে তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ফেনী পৌরসভার মেয়র নিজাম উদ্দিন হাজারী ৫ জানুয়ারির নির্বাচনে ফেনী-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। তারপর তিনি মেয়র পদ ছেড়ে দেন। ১৭ মাস আগে ফেনী পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে হাজী আলাউদ্দিন মেয়র নির্বাচিত হন। অপর দিকে বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোট পৌর নির্বাচনে অংশ নেবে কি নেবে না এ নিয়ে কেন্দ্র থেকে কোন সিদ্ধান্ত না পাওয়ায় তারা মুখ খুলছেন না।