২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

দুই শিশু ও তরুণীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ২৭ নবেম্বর ॥ পুকুরে ডুবে দুই ভাইয়ের করুণ মৃত্যু ঘটেছে। শুক্রবার দুপুরে সদর উপজেলার বানিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সম্পর্কে তারা চাচাত জ্যাঠাতো ভাই। জানা যায়, বানিয়াপাড়া গ্রামের অধ্যক্ষ আনেয়ার হোসেনের ছেলে ইব্রাহীম হোসেন (৩) ও কৃষক শাহিনুর রহমানের ছেলে হামজালা (৩) তাদের বাড়ির পাশে একটি পুকুরপাড়ে খেলতে গিয়ে পুকুরের পানিতে পড়ে যায়।

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর থেকে জানান, জেলার রামগতিতে পানিতে ডুবে ত্বণী দাস (৩০) নামে এক মানসিক প্রতিবন্ধী তরুণীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। ত্বণী দাস রঘুনাথপুর গ্রামের পান ব্যবসায়ী মরণ দাসের মেয়ে।

মৈত্রী মোটর শোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, ফেনী, ২৭ নবেম্বর ॥ বাংলাদেশ ভারত ভুটান নেপালের মৈত্রী মোটর শোভাযাত্রার বহর শনিবার বেলা ১১টায় ফেনী জেলার ভারত বাংলাদেশ সীমান্তের বিলোনিয়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের কথা রয়েছে। বিবিআইএন ফ্রেন্ডশীপ মোটর র‌্যালি-২০১৫ তে ৪টি দেশের ৮০ জন প্রতিনিধি থাকার কথা রয়েছে। ভারত সরকারের মনোনীত প্রতিষ্ঠান কালিনঙ্গা মোটর স্পোটস ক্লাব এর ২০টি গাড়ি বিলোনিয়া সীমান্ত দিয়ে প্রবেশ করে চট্টগ্রাম যাবে।

হামলায় প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৭ নবেম্বর ॥ ফরিদপুরের হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অশোক সেনের ওপর হামলার প্রতিবাদে ভোলা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় ভোলা সদর রোডে হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ ভোলা শাখা ও ভোলা জেলা পূজা উদ্যাপন কমিটির আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ওই ২ সংগঠনের দুই শতাধিক সদস্যসহ বিভিন্ন পেশা-শ্রেণীর লোক অংশ নেয়।

আসামি ছিনতাই

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আখাউড়ায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত এক আসামিকে হাতকড়াসহ পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়েছেন তার স্বজনরা। তার নাম দেলোয়ার হোসেন দেলু। শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার আজমপুর কৌড়াতলি এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় তার ৫ সহযোগীকে আটক করেছে।

ভিত্তিফলক উন্মোচন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) ভিত্তিফলক উন্মোচন করা হয়েছে। শুক্রবার সকালে শ্রীনগর উপজেলার ভাগ্যকূলের নাগরনন্দি বালুর মাঠে এ ফলক উন্মোচন করেন সুকুমার রঞ্জন ঘোষ এমপি। অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি সচিব আক্তারী মমতাজ। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কুদ্দুস আলী সরকারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেনÑ ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ এহসানুল করিম, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী আনোয়ার আলী প্রমুখ।

বিপুল মাদক জব্দ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৭ নবেম্বর ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় একটি কাঠ বোঝাই ট্রাক থেকে র‌্যাব-১১ সদস্যরা প্রায় দুই কোটি টাকা মূল্যের ৯৮ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। এ সময় র‌্যাব সদস্যরা ওই ট্রাকের চালক ইউসুফ (২৩) ও সহকারী চালক জাফরকে (২৫) গ্রেফতার করে। এছাড়াও র‌্যাব সদস্যরা মাদক বিক্রির ৪৯ হাজার ৪শ’ ৩৯ টাকা ও কাঠ বোঝাই একটি ট্রাক জব্দ করে। বৃহস্পতিবার রাত ১২টায় র‌্যাব অভিযান চালিয়ে ইয়াবাগুলো উদ্ধার করে।

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, থেকে জানান, চাঁদপুরে ১ হাজার ফেন্সিডিলের বড় চালানসহ পাইভেটকার উদ্ধার করেছে নতুনবাজার ফাঁড়ি পুলিশ। শুক্রবার ভোর ৫টায় শহরের আদালতপাড়া মৃত কালু হাওলাদারের বাসার সামনে পরিত্যক্ত অবস্থায় ফেন্সিডিলসহ পাইভেটকারটি জব্দ করে।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, গোদাগাড়ী উপজেলার সারলা এলাকা থেকে বিপুল ফেন্সিডিলসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব। শুক্রবার ভোর সাড়ে চারটার দিকে তাদের আটক করা হয়। এরা হলো, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানার মাইনুল ইসলামের ছেলে বাইরুল ইসলাম এবং রাজশাহীর পবার হাড়ুপুর এলাকার রফিকুল ইসলামের ছেলে মিজানুর রহমান।

আখতারুজ্জামান

চৌধুরীর স্মরণে

নাগরিক সভা

আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর আজ নাগরিক স্মরণ সভা। বেলা ২টায় চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিতব্য এ স্মরণ সভায় প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বিশিষ্ট সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেনের সভাপতিত্বে স্মরণসভায় আলোচক হিসেবে থাকবেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ডা. আফছারুল আমীন এমপি, নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, জাসদের কার্যকরী সভাপতি মাঈনুদ্দিন খান বাদল।

আ’লীগ নেতার বাড়িতে হামলা

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৭ নবেম্বর ॥ বন্দরের মালিবাগ এলাকায় মুছাপুর ইউপির ২নং ওয়ার্ডের মেম্বার ও আওয়ামী লীগ নেতা কাদিরের বাড়িতে হামলা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে শুক্রবার সকালে প্রতিপক্ষরা এ হামলা চালায়। এ সময় বাড়িতে ব্যাপক ভাংচুর, লুটপাট করা হয়েছে। এ ঘটনায় ৭ জনকে আহত করা হয়েছে।

নর্থ সাউথ ভার্সিটিতে

উদ্যোক্তাদের মহড়া

নর্থ সাউথ ইউনিভার্সিটি ইয়ং এন্টারপ্রেনিউর সোসাইটি (ইয়েস) আয়োজিত একদিনের আয়োজন ‘হাট-বাজার’ মূলত একটি কৃত্রিম ব্যবসায়িক উদ্যোগের মহড়া। শিক্ষার্থীরা ৪ জনের দলে বিভক্ত হয়ে অংশগ্রহণ করে এই প্রতিযোগিতায়, যার মূল উদ্দেশ্য হলো শিক্ষার্থীদের একদিনের জন্য উদ্যোক্তা হিসেবে বাস্তব অভিজ্ঞতা দেয়া। অতঃপর তাদের পণ্য অথবা সেবার উদ্ভাবন সম্পর্কে শিক্ষা দেয়া এবং সাশ্রয়ী করা। এবারের প্রতিযোগিতায় ৩৩ দলের ১৩২ সদস্য এতে অংশগ্রহণ করছে। বুধবার প্রতিযোগিতার উদ্বোধন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আজিম উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ট্রাস্টি সদস্য রেহানা রহমান, ইয়াসমিন কামাল এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী।Ñবিজ্ঞপ্তি

নাটোরে দুই যুবলীগ

কর্মী গুলিবিদ্ধ

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৭ নবেম্বর ॥ নাটোরে অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে সাব্বির ও সোহাগ নামে দুই যুবলীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ দুজনকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বেলা ৩টার দিকে শহরের মল্লিকহাটি এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মল্লিকহাটি এলাকায় যুবলীগকর্মী সামাদ গ্রুপের সঙ্গে সাব্বির গ্রুপের বিরোধ চলে আসছিল।

শুদ্ধ উচ্চারণ বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ চার জেলার প্রতিনিধিদের অংশগ্রহণে বাংলা বানান ও শুদ্ধ উচ্চারণ বিষয়ক কর্মশালা নীলফামারীতে অনুষ্ঠিত হয়। শুক্রবার দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে। বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় এবং নীলফামারী শিশু একাডেমির আয়োজনে কর্মশালায় নীলফামারীসহ দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার ৬০ প্রতিনিধি অংশ নেয়। প্রশিক্ষক ছিলেন ঢাবির বাংলা বিভাগের ড. রুপা চক্রবর্তী ও ড. বিশ্বজিৎ ঘোষ।

আবৃত্তি উৎসব

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৭ নবেম্বর ॥ বরিশাল আঞ্চলিক আবৃত্তি দু’দিনব্যাপী উৎসব শুক্রবার পটুয়াখালীতে শুরু হয়েছে। সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উৎসবে প্রধান অতিথি ছিলেন নাট্যজন হাসান ইমাম। উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক অমিতাভ সরকার। উৎসবে বিশেষ অতিথি ছিলেন সাহেব আলী পাঠান, আফজাল হোসেন, কাজী আলমগীর ও স্বপন ব্যানাজী। উদ্বোধন শেষে বের হয় এক বর্ণাঢ্য র‌্যালি।

বাংলাদেশ পর্যটন

কর্পোরেশন কর্মচারী

ইউনিয়ন নির্বাচন

সম্প্রতি বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হয়। দুই বছর মেয়াদী এ নির্বাচনে ঢাকাসহ দেশের প্রায় ৪৭ ইউনিয়নের কর্মচারীরা ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে দুইটি প্যানেল অংশগ্রহণ করলেও জাতীয় শ্রমিক লীগ সমর্থিত জৈনউদ্দিন-আলী হোসেন পরিষদ সাইকেল প্রতীক নিয়ে জয়লাভ করে। Ñবিজ্ঞপ্তি।