২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওজনিয়াকিতে সেরেনার আস্থা

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মৌসুমটা একেবারেই বাজেভাবে কেটেছে ক্যারোলিন ওজনিয়াকির। বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ১৭ নাম্বারে থেকে এই মৌসুমটা শেষ করলেন তিনি। যা ২০০৭ সালের পর সবচেয়ে বাজে সময়। অথচ ২০১০-১১ সালে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটাও দখলে রেখেছিলেন ডেনমার্কের এই টেনিস তারকা।

গত কয়েক মৌসুম ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন ক্যারোলিন ওজনিয়াকি। কিন্তু দুর্ভাগ্য এই ড্যানিশ টেনিস তারকার। এখন পর্যন্ত কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি তিনি। প্রায় অর্ধযুগ আগে প্রথমবারের মতো কোন মেজর টুর্নামেন্টের ফাইনালে উঠেছিলেন ওজনিয়াকি। এরপর গত মৌসুমে আবারও গ্র্যান্ডসøাম টুর্নামেন্টের ফাইনালে ওঠেন ড্যানিশ কন্যা একই টুর্নামেন্ট ইউএস ওপেনের ফাইনালে। গতবার বান্ধবী সেরেনা উইলিয়ামসের কাছে হেরেই স্বপ্নভঙ্গ হয় তার। বৃহস্পতিবার সেরেনা উইলিয়ামসের সঙ্গে আরও একবার মুখোমুখি হয়েছিলেন ওজনিয়াকি।

তবে এটা কোন প্রতিযোগিতামূলক ম্যাচ ছিল না। বরং প্রদর্শনী ম্যাচে কোর্টে নেমেছিলেন দুই বান্ধবী। শেষ পর্যন্ত সেরেনাকে হারিয়ে চমকে দিলেন ওজনিয়াকি। এখন পর্যন্ত কোন গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জিততে না পারলেও ক্যারোলিন ওজনিয়াকির ওপর আস্থা রাখছেন সেরেনা। তার বিশ্বাস এখনও অনেক গ্র্যান্ডসøাম জেতার সময় আছে তার বান্ধবীর। বিশেষ করে ২০১৬ সালেই সেটা সম্ভব হবে বলে জানিয়েছেন আমেরিকান টেনিস তারকা। তার পেছনে যুক্তিও দেখিয়েছেন সেরেনা উইলিয়ামস।

এ বিষয়ে এক সাক্ষাতকারে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান তারকা সেরেনা উইলিয়ামস বলেন, ‘ক্যারোলিনা এখনও বয়সে তরুণ। তার এখনও যা জিততে পারেনি তা জয় করার যথেষ্ট সুযোগ আছে। আমি বলব শুধু একটি নয় বরং অনেক গ্র্যান্ডসøাম টুর্নামেন্টই জিততে পারবে সে। টেনিস খেলাটা আসলে খুবই মজার। আপনারা দেখে থাকবেন যে অনেক খেলোয়াড়ই রয়েছে যারা খুবই ভাল পারফর্ম করে। কিন্তু কি পেতে পারেন তা নিশ্চিত করে কেউই বলতে পারবে না। ওজনিয়াকি আসলে এমন পর্যায়েরই একজন খেলোয়াড়। যেখানে তার মতো আরও অনেকেই আছেন কিন্তু গ্র্যান্ডসøাম জিততে পারেনি।’

এদিকে অন্য খেলোয়াড়দের যখন বাজে সময় কাটাতে হচ্ছে তখন সুসময়ে সেরেনা উইলিয়ামস। তবে শুরুটা করেছিলেন গত মৌসুমে। ইউএস ওপেনের ফাইনালে এই ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়েই। এরপর ক্যারিয়ারের দ্বিতীয়বারের মতো ‘সেরেনা সøাম’ জয়ের রেকর্ড গড়েন তিনি।

নির্বাচিত সংবাদ