১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফের জুটিবদ্ধ হচ্ছেন মেসি-গার্ডিওলা?

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও জুটিবদ্ধ হচ্ছেন লিওনেল মেসি ও পেপ গার্ডিওলা? আসন্ন দলবদলের আগে এমন খবরে সরগরম হয়ে উঠেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। জোর গুঞ্জন, এ দু’জন ইংলিশ প্রিমিয়ার লীগের দল ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে পারেন।

এদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পুরনো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসার সম্ভাবনা ক্রমশ জোরালো হচ্ছে। তবে আরেকটি নতুন খবর রটেছে এর পাশাপাশি। চাউর হয়েছে বার্সিলোনা থেকে ম্যানইউতে রোনাল্ডোর সঙ্গে জুটিবদ্ধ হতে পারেন ব্রাজিলিয়ান তারকা নেইমারও। স্প্যানিশ ক্লাব বার্সিলোনার স্বর্ণসাফল্যের অন্যতম কারিগর ছিলেন মেসি ও গার্ডিওলা। গার্ডিওলার কোচিংয়ে আর্জেন্টাইন অধিনায়ক ছিলেন অপ্রতিরোধ্য। কাতালানদের স্বর্ণসাফল্য দিয়ে গার্ডিওলা বর্তমানে জার্মান পরাশক্তি বেয়ার্ন মিউনিখের কোচ। তবে আগামী দলবদলে তার ম্যানসিটিতে আসার জোর সম্ভাবনা আছে। ইতিহাদে আসতে পারেন মেসিও। আর এ কারণেই ফের গার্ডিওলা ও মেসির জুটিবদ্ধ হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে।

বেয়ার্ন মিউনিখের সঙ্গে গার্ডিওলার চুক্তি নবায়নের অনিশ্চয়তা এখনও কাটেনি। যে কারণে স্প্যানিশ কোচের মিউনিখ ছাড়ার গুঞ্জনে বাড়তি হাওয়া লেগেছে। জানা গেছে, জানুয়ারিতেই গার্ডিওলার সঙ্গে চুক্তি সম্পন্ন করতে প্রস্তুত ম্যানচেস্টার সিটি। ম্যানসিটির এক মধ্যস্থতাকারীর বরাত দিয়ে এমনটিই নিশ্চিত করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। বেয়ার্ন চেয়ারম্যান কার্ল হেইঞ্জ রুমেনিগের একটি মন্তব্যে ?গার্ডিওলার বুন্দেসলীগা ছাড়ার গুজব আরও জোরালো হয়েছে। রুমেনিগে অনেকটা অকপটেই বলেছেন, গার্র্ডিওলার চুক্তি নবায়ন নিয়ে তারা উদ্বিগ্ন নন। এতেই স্পষ্ট হয়, জার্মান জায়ান্টরাও নতুন কোচ নিয়োগ দিতে মানসিকভাবে প্রস্তুত। চাউর হয়েছে, সিটির কোচের পদে ম্যানুয়েল পেলেগ্রিনির স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন গার্ডিওলা। আর বেয়ার্নের সম্ভাব্য কোচের দৌড়ে এগিয়ে আছেন কার্লো আনচেলোত্তি। অবশ্য এ ব্যাপারে ম্যানসিটি ও বেয়ার্নের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন আনুষ্ঠানিক বিবৃতি বা নিশ্চয়তা দেয়া হয়নি।

২০১৩ সালে তিন বছরের চুক্তিতে বেয়ার্নের কোচের দায়িত্ব নেন গার্ডিওলা। চলতি মৌসুম শেষেই এর মেয়াদ শেষ হবে। কিন্তু নতুন চুক্তির বিষয়ে এখনও নিজের অবস্থান স্পষ্ট করেননি সাবেক বার্সিলোনার কোচ। তাতেই ৪৪ বছর বয়সী স্প্যানিশ কোচের ইংলিশ লীগে পাড়ি জমানোর গুঞ্জন রটেছে। গার্ডিওলার পাশাপাশি ম্যানসিটি কর্তৃপক্ষ মেসিকেও দলে ভেড়ানোর পরিকল্পনা কষছে। ক্লাবটির সূত্র বলছে, তারা যে কোন মূল্যে মেসি ও গার্ডিওলাকে জুটিবদ্ধ করতে চায়। এই ধরনের গুঞ্জন অনেকদিনের। তবে ক্রমশই তা ডালপালা ছড়াচ্ছে। স্প্যানিশ লা লিগায় অধ্যায় শেষ হয়ে যাচ্ছে সময়ের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর! আগেও বেশ কয়েকবার এমন খবর রটেছে। সম্প্রতি আবারও এই সংবাদে সরগরম হয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। শুধু রোনাল্ডো-মেসিতেই থেমে নেই গুঞ্জন। শোনা যাচ্ছে কর ফাঁকির ঝামেলার কারণে স্প্যানিশ অধ্যায় শেষ করতে পারেন ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমারও।