২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএফইউজের নির্বাচন ভোটগ্রহণ চলছে

 বিএফইউজের নির্বাচন ভোটগ্রহণ চলছে

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্যনির্বাহী পরিষদের দ্বি-বার্ষিক নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে।

সাংবাদিকদের শীর্ষ সংগঠন বিএফইউজের দুই বছর মেয়াদকালের জন্য অনুষ্ঠিতব্য এই নির্বাচনে জলিল-কামাল পরিষদ, আলতাফ মাহমুদ ও মোল্লা জালাল পরিষদ, প্যানেলের বাইরে মহাসচিব পদে ওমর ফারুক এবং ঢাকায় যুগ্ম-মহাসচিব পদে আব্দুল মজিদ ও সদস্য পদে এক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সভাপতি পদে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বিএফইউজের সাবেক মহাসচিব আলতাফ মাহমুদ এবং বিএফইউজের বর্তমান মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহাসচিব পদে তিন প্রার্থী যথাক্রমে- ওমর ফারুক (বাসস) ও বর্তমান কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল (বাসস), মোল্লা জালাল (এনএনবি), কোষাধ্যক্ষ পদে মধুসূদন মন্ডল (বাসস) ও আতাউর রহমান (বাসস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএফইউজের সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ সারাদেশের তিন হাজার ২৬৩ ভোটারের ভোটে নির্বাচিত হবেন। বাকি পদগুলোতে বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে নাসিমুন আরা হক মিনু (সংবাদ) ও জাফর ওয়াজেদ (জনকণ্ঠ), যুগ্ম-মহাসচিব পদে রফিকুল ইসলাম সবুজ (সকালের খবর), অমিয় ঘটক পুলক (ডেইলি অবজারভার) ও আবদুল মজিদ (বৈশাখী টেলিভিশন) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিএফইউজের নির্বাহী পরিষদের চার সদস্য পদের জন্য মফিদা আকবর ও জাকিরুল ইসলাম (দৈনিক ইত্তেফাক), স্বপন দাস গুপ্ত (দৈনিক বর্তমান), শফিউদ্দিন আহমদ বিটু (দৈনিক নয়াদিগন্ত), মজুমদার জুয়েল (একুশে টেলিভিশন), সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টেলিভিশন), কাজী গোলাম আলাউদ্দিন (বাসস) ও আনোয়ারুল করিম রাজু (আমাদের অর্থনীতি) ও মো. আবদুল খালেক লাভলু (দৈনিক আওয়ার বাংলাদেশ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনার আবু তাহের জানান, শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকাসহ দেশের ১০টি সাংবাদিক ইউনিয়নের তিন হাজার ২৬৩ সদস্য সরাসরি ভোট প্রদানের মাধ্যমে দুই বছরের জন্য বিএফইউজের নির্বাহী কমিটির নেতা নির্বাচন করবেন।