২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈশ্বরদীতে আইডিবির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঈশ্বরদীতে আইডিবির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শনিবার সকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনির্য়াস বাংলাদেশ (আইডিইবি) প্রতিষ্ঠা বার্ষিকী ও গণপ্রকৌশল দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আইডিইবি ঈশ্বরদী সাংগঠনিক জেলা কার্যালয়ে আলোচনা ও উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ সুগারক্রপ গবেষনা প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. মু. খলিলুর রহমান, রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার পিপিএম, স্থানীয় সরকার বিভাগ রাজশাহীর পরিচালক আমিনুল ইসলাম (এমফিল), পাকশী পেপার মিলের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম মহিউদ্দিন, আইডিবির সাধারন সম্পাদক শামসুর রহমান, রহিম আফরোজ কোম্পানীর ফ্যাক্টরী ব্যবস্থাপক প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, সহকারি কমিশনার ভূমি জাহিদ নেওয়াজ, আ’লীগ নেতা গোলাম মোস্তফা চান্না, বিএসসিআরআই নির্বাহী প্রকৌশলী আসাদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রকৌশলী আনিসুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, এ মূহুর্তে ঈশ্বরদীতে একটি বড় মাপের মিলনায়তন প্রয়োজন। একটি মিলনায়তন আছে কিস্তু সেটিকে ভাড়া দেওয়া হয়ে সিমেনা হল হিসেবে অশ্লিল সিনেমা চালানোর জন্য।

প্রযুক্তিহীন রাজনীতি শোষনের হাতিয়ার উল্লেক করে তিনি বলেন, স্বাধীনতা বিরোধী জামায়াত ও চোর ডাকাতের দল বিএনপি দেশ নিয়ে ষড়যন্ত্র করছে। স্বাধীন সার্বভৌম দেশ বির্নিমান ও জাতীর উন্নয়নের জন্য শেখ হাসিনার নেতৃত্বে দেশে আরও একটি মুক্তিযুদ্ধ হওয়া দরকার। এজন্য জাতীয় ঐক্য গড়ে তোলার বিকল্প নেই। চলতি বছরেই ঈশ্বরদীর বিভিন্ন স্থানে পাঁচশ ও সাঁড়ার চড়ে দুইশ বাড়ি ঘর নির্মাণ করা হবে বলেও তিনি ঘোষনা দেন। পরে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।