২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গোবিন্দগঞ্জের সাম্য হত্যার ঘটনা ॥ সংবাদ সম্মেলন

গোবিন্দগঞ্জের সাম্য হত্যার ঘটনা ॥  সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌর মেয়রের ছেলে আশেকুর রহমান সাম্য হত্যাকাণ্ডের সাথে স্থানীয় সংসদ সদস্যসহ আওয়ামী লীগ নেতাদের জড়িত করার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারা বলেন, আসন্ন পৌর নির্বাচনের বৈতরণী পাড় হওয়ার কৌশল হিসেবে ওই অপপ্রচার চালানো হয়েছে। শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী সাকোয়াত হোসেন উল্লেখ করেন, ‘সাম্য মঞ্চ’ এর ব্যানারে গত ২৬ নভেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ সম্পর্কে মঞ্চের আহ্বায়ক লুৎফর রহমান চৌধুরী ও পৌর মেয়র আতাউর রহমান সরকার কিছু অসত্য ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন।

তিনি বলেন, সাম্য হত্যা সংঘটিত হওয়ার সময় অধ্যক্ষ আবুল কালাম আজাদ হজ্ব পালনের জন্য মক্কায় অবস্থান করছিলেন। হজ্ব থেকে ফিরে তিনি সাম্য হত্যার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন এবং চাঞ্চল্যকর মামলা হিসাবে গ্রহণ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রস্তাব রাখেন।

বক্তারা বলেন, পৌর মেয়র আতাউর রহমান সরকারের নিষ্পাপ পুত্র হত্যায় আমরা ব্যথিত। কিন্তু ওই হত্যাকে পুঁজি করে আতাউর রহমান সংসদ সদস্যের বিরুদ্ধে বিষোদগার করছেন। তার নির্বাচনী প্রতিপক্ষদের ইমেজ নষ্ট করার জন্য বিভ্রান্তিকর কথা বলে পরিবেশ নষ্ট করা হচ্ছে। সাম্য হত্যার পর প্রতিহিংসা বশত: অনেক বাড়ীঘরে লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। সাম্য হত্যার বিচার দাবির পাশাপাশি গোবিন্দগঞ্জবাসি ওইসব অপকর্মেরও বিচার চায়।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া