২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জয়কে খাট উপহার দিতে চান টাঙ্গাইলের হারুন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২৮ নবেম্বর ॥ মানুষ প্রিয়জনের জন্য কত কিছুই না করে। প্রিয়জনকে খুশি করতে অসাধ্য সাধন করে কেউ কেউ। আবার কেউ জীবনের সব সুখ বিসর্জন দিয়ে ইতিহাস রচনা করে। তেমনি প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে দূর থেকে ভালবেসেছেন নাগরপুর উপজেলার কেদারপুর গ্রামের হারুন-অর-রশিদ। ভালবাসার নিদর্শন হিসেবে তিনি সজীব ওয়াজেদ জয়কে উপহার দিতে জীবনের উপার্জিত সব অর্থ দিয়ে তৈরি করেছেন একটি খাট। কাঠের তৈরি খাটটি তৈরি করতে তিন বছর সময় লেগেছে আর ব্যয় হয়েছে ১১ লাখ টাকা।

হারুন-অর-রশিদ জানান, জাতির জনক বঙ্গবন্ধুর দৌহিত্র ও দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয়কে তিনি খুব ভালবাসেন, শ্রদ্ধা করেন। তাঁর কথা-কাজ, হাঁটা-চলা, পোশাক-পরিচ্ছদ সবই তার কাছে প্রিয়। এই প্রিয় মানুষটির জন্য তিনি জীবনের উপার্জিত সব টাকা ব্যয় করে তিন বছরের প্রচেষ্টায় একটি খাট তৈরি করেছেন। স্ত্রী, তিন ছেলেসহ পরিবারের কথা না ভেবে তিনি প্রিয় মানুষটির জন্য খাটটি তৈরি করতে খরচ করেছেন ১১ লাখ টাকা। দিনে দিনমজুর হিসেবে কাজ করেন আর রাতে দিনের উপার্জিত অর্থ দিয়ে তিন বছরের প্রচেষ্টায় তৈরি করেন প্রিয়জনের জন্য উপহার। নিজের হাতে মনের মাধুরী মিশিয়ে বাহারী নক্সা ও কারুকার্য এবং চারদিকে ১০টি নৌকা সংযোগ করা হয়েছে ওই খাটটিতে।

মোমেন্ট অব চাইল্ডহুড শীর্ষক ক্যালেন্ডার

বাংলাদেশে শিশু অধিকার নিয়ে কার্যক্রম পরিচালনাকারী এনজিও ব্রেকিং দ্য সাইলেন্স ২০১৬ সালের জন্য একটি বিশেষ ক্যালেন্ডার উন্মোচন করেছে। ক্যালেন্ডারের থিম হচ্ছেÑ ‘মোমেন্ট অব চাইল্ডহুড’। ২৫ নবেম্বর লা মেরিডিয়েন ঢাকা হোটেলের ‘নিউপার্সপেকটিভ’ অনুষ্ঠানে ক্যালেন্ডারটি উন্মোচিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন জাদুশিল্পী জুয়েল আইচ। এছাড়াও সুশীল সমাজের প্রতিনিধি, বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান এবং উন্নয়ন সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে লা মেরিডিয়েন ঢাকা হোটেলের মহাব্যবস্থাপক আশওয়ানি নায়ার বলেন, নিউপার্সপেকটিভ লা মেরিডিয়েন এক নতুন ধরনের কার্যক্রম। -বিজ্ঞপ্তি

শীতবস্ত্র বিতরণ

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বিভিন্ন হলের ডাইনিংয়ে কাজ করা গরিব, দুস্থ শিশুদের মধ্যে নিজ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করছে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন স্বপ্নবাজ শিক্ষার্থী। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের সামনে শীতবস্ত্র বিতরণ করেন তাঁরা। এসময় উপস্থিত ছিলেন ড. একেএম জাকির হোসেন, ড. আবুল কালাম আজাদ, অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেন প্রমুখ।

বিদ্যুত উপকেন্দ্র উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নবনির্মিত বরিশাল পল্লীবিদ্যুত সমিতি-১ এর নতুন ৩৩/১১ কেভি ১০ এমভিএ বৈদ্যুতিক উপকেন্দ্র ও সংশ্লিষ্ট এলাকার ১১শ’ পরিবারকে বিদ্যুত সংযোগের শনিবার সকালে উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলার চরকাউয়া এলাকায় নবনির্মিত এ বিদ্যুত কেন্দ্রের উদ্বোধন করেন প্রধান অতিথি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান এ.আর. খান।