১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাম্য হত্যার ঘটনা নির্বাচনী প্রতিপক্ষের বিরুদ্ধে ব্যবহারের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৮ নবেম্বর ॥ গোবিন্দগঞ্জ পৌর মেয়রের ছেলে আশেকুর রহমান সাম্য হত্যাকা-ের সঙ্গে স্থানীয় সংসদ সদস্যসহ আওয়ামী লীগ নেতাদের জড়িত করার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। তারা বলেন, আসন্ন পৌর নির্বাচনের বৈতরণী পাড় হওয়ার কৌশল হিসেবে ওই অপপ্রচার চালানো হয়েছে। শনিবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী সাকোয়াত হোসেন উল্লেখ করেন, ‘সাম্য মঞ্চ’ এর ব্যানারে গত ২৬ নবেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ সম্পর্কে মঞ্চের আহ্বায়ক লুৎফর রহমান চৌধুরী ও পৌর মেয়র আতাউর রহমান সরকার কিছু অসত্য ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন। তিনি বলেন, সাম্য হত্যা সংঘটিত হওয়ার সময় অধ্যক্ষ আবুল কালাম আজাদ হজ পালনের জন্য মক্কায় অবস্থান করছিলেন। হজ থেকে ফিরে তিনি সাম্য হত্যার প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের শোক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং চাঞ্চল্যকর মামলা হিসেবে গ্রহণ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রস্তাব রাখেন।

সান্তাহারে যৌতুকের জন্য গৃহবধূকে পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৮ নবেম্বর ॥ বগুড়ার সান্তাহারে যৌতুকের জন্য স্ত্রীকে মারপিটে আহত করার পর মুখে বিষ ঢেলে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। ওই অভিযোগে আদালতের আদেশে সান্তাহার শহর কোলের উথরাইল গ্রামের এমরান হোসেন, তার বাবা আনোয়ার ম-ল ও মা রেনুকা বেগমসহ ৬ জনের বিরুদ্ধে আদমদীঘি থানায় মামলা দায়ের হয়েছে। জানা গেছে, সান্তাহার পাশের নওগাঁ জেলার পার-নওগাঁর মহল্লার আব্দুল মান্নানের মেয়ে শারমিন আক্তারের সঙ্গে উথরাইল গ্রামের আনোয়ার ম-লের ছেলে এমরান হোসেনের ২০০৯ সালে বিয়ে হয়। বিয়ের পর থেকে এমরান ও তার পরিবার শারমিন আক্তারের কাছে যৌতুক দাবি করে আসছিল।

লোহালিয়ায় ট্রলার ডুবিতে একজনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ২৮ নবেম্বর ॥ লোহালিয়া নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় পণ্যবাহী ট্রালারডুবিতে জামাল নামে এক মাঝি নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। আজ শনিবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের সুতাবাড়িয়া গ্রামের নুরু গাজীর ছেলে। আহতরা হলেন মিরাজ মৃধা ও ফকু খাঁ। তারা একই এলাকার বাসিন্দা। পুলিশ ও বিআইডব্লিউটিএ জানান, সকালের দিকে লোহালিয়া নদীতে ঢাকা থেকে পটুয়াখালীগামী ডাবল ডেকার যাত্রীবাহী লঞ্চ এমভি ঈগল-৩ এর ধাক্কায় জালানীকাঠ বহনকারী ট্রলার ডুবে যায়। এতে ওই ট্রলারের মাঝি জামাল নিহত হন ও দু’জন মাল্লা আহত হন। আহত দুই মাল্লা মিরাজ ও ফকুকে উদ্ধার করে পটুয়াখালী ২৫০ শয্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে।