২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উড়ন্ত সূচনা বাংলাদেশের মেয়েদের

  • টি২০ বিশ্বকাপ বাছাই

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে মহিলা টি২০ বিশ্বকাপ ক্রিকেট। তবে ওই আসরে সরাসরি খেলার সুযোগ নেই বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের। ভারতে অনুষ্ঠিতব্য মর্যাদার সে বিশ্বকাপ মঞ্চে পৌঁছাতে বাছাইপর্বের বাঁধা টপকাতে হবে। থাইল্যান্ড সফরে সে মিশনে শুরুটা দুর্দান্ত হয়েছে জাহানারা আলমদের। স্বাগতিক থাইল্যান্ড মহিলা ক্রিকেট দলকে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে ৭৩ রানে বিধ্বস্ত করেছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ব্যাট করে ৬ উইকেটে ১০৫ রান তুলেছিল বাংলাদেশ। জবাবে থাই মেয়েরা ১৪.৪ ওভারে গুটিয়ে যায় মাত্র ৩২ রানে।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশের মেয়েরা। উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন দুই ওপেনার আয়েশা রহমান শুকতারা ও শারমিন আখতার। উদ্বোধনী জুটিতে ৬.৫ ওভারেই ওঠে ৩৮ রান। শারমিন (১২) ফিরে যাওয়ার পরেও বেশ কিছুক্ষণ উইকেটে থাকেন আয়েশা। ৩২ বলে ২৫ চারে ৩০ রান করে তিনি বিদায় নেয়ার পর আর কোন ব্যাটার দায়িত্ব নিয়ে বড় ইনিংস খেলতে পারেননি। শেষদিকে ফারজানা হক পিংকি ২১ বলে ১ চারে অপরাজিত ২৩ রান করলে এক শ’ পেরোয় বাংলাদেশের মেয়েদের ইনিংস। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০৫ রান তোলে বাংলাদেশ। থাইল্যান্ডের পক্ষে নাত্তায়া বুচাথাম ও সুলিপর্ন লাওমি দু’টি করে উইকেট নেন। জবাব দিতে নেমে শুরু থেকেই বাংলাদেশী বোলারদের দাপটে কোণঠাসা হয়ে পড়ে থাই মেয়েরা। নিয়মিত হারে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ১৪.৪ ওভারে মাত্র ৩২ রানেই গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস। স্বাগতিকদের ৬ ব্যাটার ০ রান করে সাজঘরে ফেরেন বাংলাদেশী বোলারদের মারাত্মক বোলিংয়ের মুখে। চানিদা সুত্থিরুয়াং সর্বোচ্চ ১৩ রান করেন। বাংলাদেশের পক্ষে দু’টি করে উইকেট নেন ফাহিমা খাতুন, ঋতু মণি ও রুমানা আহমেদ। আজ গ্রুপ পর্বের ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে জাহানারা আলমের দল। বাংলাদেশের গ্রুপে এ ছাড়াও আছে পাপুয়া নিউগিনি। তাদের বিরুদ্ধে জাহানারা আলমদের ম্যাচ মঙ্গলবার।

ফকিরাপুল-আরামবাগ ম্যাচ গোলশূন্য

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ’-এ শনিবারের একমাত্র খেলায় আরামবাগ ক্রীড়া সংঘ গোলশূন্য ড্র করেছে ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবের সঙ্গে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে খেলা শেষ হবার ঠিক আগে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ থেকে বহিষ্কৃত হন ফকিরাপুলের আল-আমিন।