২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্পার্শদের হুমকি মানছেন মরিনহো!

  • ইংলিশ প্রিমিয়ার লীগে মাঠে নামছে লিভারপুল ও আর্সেনাল

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের বিরতি শেষে শনিবার থেকেই মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লীগের খেলা। প্রথম দিনেই মাঠে নামে ইপিএলের দুই শক্তিশালী দল ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। আজ মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি, লিভারপুল এবং আর্সেনাল। প্রিমিয়ার লীগের শিরোপাধারী জোশে মরিনহোর দলকে আতিথ্য জানাবে টটেনহ্যাম হটস্পার। দুর্দান্ত ফর্মে থাকা জার্গেন ক্লপের লিভারপুল মুখোমুখি হবে সোয়ানসি সিটির। এছাড়া নরউইচ সিটিতে সফর করবে আর্সেন ওয়েঙ্গারের আর্সেনাল। সবারই লক্ষ্য মূলত জয়।

ইংলিশ প্রিমিয়ার লীগে গত মৌসুমে দুর্দান্ত পারফর্মেন্স করে চেলসি। তার প্রমাণ হিসেবেই শিরোপা নিজেদের ঘরে তুলে জোশে মরিনহোর দল। কিন্তু পারফর্মেন্সের সেই ধারাবাহিকতা মোটেই ধরে রাখতে পারেনি ব্লুজরা। চলতি মৌসুমে শীর্ষ পাঁচ তো দূরের কথা সেরা দশেও নাই তারা। এই মৌসুমের প্রথম ১৩ ম্যাচে জয় মাত্র চারটিতে। সাতটিতেই হার মানা চেলসি ১৪ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের ১৫তম স্থানে অবস্থান করছে। তাই আজ টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ম্যাচটাকেও কঠিন মানছেন মরিনহো। এ বিষয়ে তিনি বলেন, ‘দল হিসেবে তারা খুবই ভাল। শিরোপার জন্য লড়াই করছে। স্পার্শদের কোচও বেশ ভাল। স্থিতিশীল, ভাল যোগ্যতাসম্পন্ন খেলোয়াড়দের নিয়ে দারুণ পারফর্মেন্স করছে দলটি।’ চেলসি যেখানে পনেরতম স্থানে তখন টটেনহ্যাম হটস্পারের অবস্থান শীর্ষ পাঁচে। ১৩ ম্যাচে সমান ছয়টি করে জয় ও ড্র করেছে তারা। আর হার মাত্র এক ম্যাচে। তাদের দখলে ২৪ পয়েন্ট।

এদিকে জার্গেন ক্লপের লিভারপুলের অবস্থাও খুব ভাল নয়। ১৩ ম্যাচ খেলে জয় মাত্র পাঁচটিতে। সমান পাঁচটিতে ড্র আর ৩ ম্যাচে হেরে ২০ পয়েন্ট নিয়ে নবমস্থানে অবস্থান করছে অলরেডরা। তবে দুর্দান্ত খেলছে আর্সেন ওয়েঙ্গারের দল। ১৩ ম্যাচের আটটিতেই জয়ের দেখা পেয়েছে গানাররা। দুই ম্যাচে ড্র এবং বাকি তিনটিতে পরাজয়ের স্বাদ পেয়েছে আর্সেনাল। এদিকে ফ্রেঞ্চ লীগ ছেড়ে এবার ইংলিশ প্রিমিয়ার লীগে খেলার আগ্রহ প্রকাশ করেছেন প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ফরোয়ার্ড জ¬াতান ইব্রাহিমোভিচ। সেক্ষেত্রে এই সুইডিশ তারকার পছন্দের তালিকায় সবার ওপরে রয়েছে উত্তর লন্ডনের ক্লাব আর্সেনাল। সুইডিশ ক্লাব মালমো এফএফ’র হয়ে ১৯৯৯ সালে ক্যারিয়ার শুরু করেছিলেন ইব্রাহিমোভিচ। এরপর যথাক্রমে আয়াক্স, জুভেন্টাস, ইন্টার মিলান, বার্সিলোনা ও এসি মিলান এবং পিএসজিতে নাম লিখান ৩৪ বছর বয়সী এই স্ট্রাইকার। তবে এখনও ইংলিশ প্রিমিয়ার লীগের কোন ক্লাবের হয়ে মাঠে নামা হয়নি তার। যদিও নিজের ফুটবল ক্যারিয়ারের শুরুর দিকে আর্সেনালে ট্রায়াল দেয়ার আমন্ত্রণ পেয়েছিলেন ইব্রাহিমোভিচ। কিন্তু সেবার অংশ না নিলেও আগামী মৌসুমে আর্সেন ওয়েঙ্গারের দলে নাম লিখাতে খুবই আগ্রহী বিশ্ব ফুটবলের অন্যতম সেরা এই স্ট্রাইকার।