২১ জানুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সপ্তাহে ৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিনিয়োগকারীদের জন্য সপ্তাহজুড়ে ৩০ জুন এবং ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত অর্থবছরের লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। এগুলো হলো: তাল্লু-স্পিনিং, মিথুন নিটিং, বঙ্গজ, বাটা সু এবং ইর্স্টান ক্যাবলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

তাল্লু স্পিনিং ॥ তাল্লু স্পিনিং লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৩২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৫ টাকা।

মিথুন নিটিং ॥ মিথুন নিটিং লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৯৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২১.৫৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৫ টাকা।

বঙ্গজ ॥ বঙ্গজ লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৬১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ ডিসেম্বর ফ্যাক্টরী প্রাঙ্গন, চুয়াডাঙ্গায় সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ ডিসেম্বর।

বাটা সু ॥ বাটা সু ?লিমিটেড জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৫ এবং ৩১ ডিসেম্বর-২০১৪ পর্যালোচনা করে ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য অন্তবর্তীকালীন এ লভ্যাংশ ঘোষণা করেছে। আর ঘোষিত লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ ডিসেম্বর।

ইষ্টার্ন ক্যাবলস ॥ ইষ্টার্ন ক্যাবলস লিমিটেড ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.২৭ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমান দাড়িয়েছে (এনওসিএফপিএস) ৩.৮৮ টাকা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জানুয়ারি সকাল ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গন, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ ডিসেম্বর। ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানিটি গত অর্থবছর শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সে বছর কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৪.৯৫ টাকা, এনএভি হয়েছিল ৬৬ কোটি ৯৯ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছিলো ০.৪৬ টাকা।

নির্বাচিত সংবাদ