২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী পালিত

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও স্নেহভাজন ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ হানিফের নবম মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শনিবার এ উপলক্ষে রাজধানীতে আলোচনা সভা, মিলাদ, দুস্থদের মাঝে খাবার বিতরণ, মরহুমের কবর জিয়ারত, বিভিন্ন মসজিদ, মন্দির, প্যাগোডা ও গির্জায় দোয়া অনুষ্ঠিত হয়। মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

সকালে আজিমপুরে মরহুম মোহাম্মদ হানিয়ের কবরে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মোহাম্মদ হানিফের একমাত্র পুত্র ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাঈদ খোকন, অপর সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সংস্কৃতি জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরগণ এবং স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোঃ সেলিম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

কলকাতায় ভারত বাংলাদেশ সম্প্রীতি পরিষদ গঠিত

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ ও ভারতের জনগণের মাঝে সুসম্পর্ক আরও বিস্তৃত করার লক্ষ্যে সম্প্রতি কলকাতায় ভারত-বাংলাদেশ সম্প্রীতি পরিষদ গঠন করা হয়েছে। সম্প্রীতি পরিষদের ঢাকা কার্যালয় থেকে চেয়ারম্যান এমএ বারী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভারতের বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সোমেন্দ্রনাথ মৈত্রকে চেয়ারম্যান করে গঠিত পরিষদের অন্য সদস্যরা হলেন- রাজ্যসভার সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান প্রফেসর প্রদীপ ভট্টাচার্য (নির্বাহী চেয়ারম্যান), কংগ্রেস নেতা তাইবুল হক (সাধারণ সম্পাদক), সর্বভারতীয় কংগ্রেসের প্রবীণ সদস্য এ্যাড. তপন চক্রবর্তী (কোষাধ্যক্ষ) এবং ডাঃ মায়ারানী (কো-চেয়ারম্যান)।