২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এমপিদের প্রচারণার সুযোগ না রাখার দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পৌরসভা নির্বাচনে এমপিদের প্রচারণায় সুযোগ না রাখা ও নির্বাচন অন্তত ১৫ দিন পেছানোর দাবি আনুষ্ঠানিকভাবে প্রধান নির্বাচন কমিশনারকে দাবি জানিয়েছে বিএনপি। রবিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে সাক্ষাত শেষে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. ওসমান ফারুক সাংবাদিকদের এ কথা জানান।

এক প্রশ্নের জবাবে ড. ওসমান ফারুক বলেন, আমরা নির্বাচন ১৫ দিন পেছানোর দাবি জানিয়েছি। একই সঙ্গে দলের মহাসচিবসহ নেতাকর্মীদের মুক্তি দিতে ব্যবস্থা নিতে বলেছি। আর মন্ত্রী-এমপিরা যেন কোনোভাবে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে না পারেন, সে বিষয়েও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি। জবাবে সিইসি জানিয়েছেন, নির্বাচন পেছানোর কোনো সুযোগ নেই। তবে এমপিদের প্রচারণার বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ড. ওসমান ফারুক বলেন, আমাদের দাবি অনুসারে ভোটের তারিখ পেছানো না হলে এবং এমপিদের নির্বাচনী প্রচারণায় সুযোগ দিলে সরকার প্রশ্নবিদ্ধ হবে। আমরা গণতন্ত্র এবং জনস্বার্থেই কিছু দাবি সিইসির কাছে দিয়েছি। আশা করি তিনি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে এ বিষয়গুলো বিবেচনা করবেন।

দুপুর পৌনে ২টার দিকে সিইসি কাজী রকিব উদ্দীন আহমেদের সঙ্গে ড. ওসমান ফারুকের নেতৃত্বে বিএনপির ৫ সদস্যের প্রতিনিধি দল সাক্ষাত করেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, ক্যাপ্টেন (অব.) সুজা উদ্দিন, এস এম আবদুল হালিম ও যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল। সাক্ষাতকালে তারা সিউসির সঙ্গে পৌরনির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে এক ঘন্টা কথা বলেন। ##