২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাড়ি ভাংচুর লুট ॥ আহত ১৫

  • না’গঞ্জে জমি নিয়ে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৯ নবেম্বর ॥ আড়াইহাজারে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ ১৫ জন আহত হয়েছে। এ সময় প্রতিপক্ষের বিরুদ্ধে বাড়িঘরে হামলা, লুটপাট ও গরু লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়েছে।

জানা গেছে, শনিবার রাত ৮টার দিকে উপজেলার খাগকান্দা ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাকাইলমোড়া গ্রামের বাসিন্দা নুরু প্রধানের ভাতিজা বাবুল, রোস্তম আলী ও আলী হোসেনের সঙ্গে পূর্বশত্রুতার জের ধরে একই এলাকার লোকমান, মোস্তফা, শহিদুল্লাহ, কামাল, জুলহাস, তোতার লোকজনের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চলে এ অবস্থা। ক্ষতিগ্রস্তরা অভিযোগ করেন, প্রতিপক্ষের লোকজন রোস্তম আলীর তিনটি বসতঘরে লুটপাট চালিয়ে সকল মালামালসহ তিনটি ঘর ভাংচুর, ২টি ছাগল, টিউবওয়ল, বাবুলের ঘরের টিভি, ফ্রিজ, নগদ ৭৫ হাজার টাকাসহ ঘরের যাবতীয় মালামাল ও ১টি গরু, আলী হোসেনের ঘরের যাবতীয় মালামাল ও ৪টি গরু লুট করে নিয়ে যায়। এ সময় লুটপাটে বাধা দিতে গিয়ে তাদের অস্ত্রের আঘাতে আহত হয় বেবী, মুঞ্জুর হোসেন, বাবুল, আশিক, আছমা, শাহপরান, জিলানী, শরীফ, দুখাই, রুবেল, সফিকুলসহ প্রায় ১৫ জন। তাদের মধ্যে বেবী, আছমা ও আশিককে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও অন্যদের সোনারগাঁ উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে একটি পক্ষ অভিযোগ করেন, রাতেই লুট করা গরু জবাই করে ভূরিভোজের আয়োজন করেছে প্রতিপক্ষ লোকজন। আড়াইহাজার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

নড়াইলে আহত ৪

নিজস্ব সংবাদদাতা নড়াইল থেকে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লোহাগড়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। আহতদের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার সকালে জয়পুর মধ্যপাড়ায় এ সংঘষের্র ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আ’লীগ নেতা নাজমুল করিম বাবু অভিযোগ করেন, সকালে তার লোকজনের ওপর আ’লীগ নেতা সৈয়দ মশিয়ূর রহমান মশিয়ূর গ্রুপের সমর্থকরা লাঠি, ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এ হামলায় পান্নু মোল্যা, বাচ্চু, রাব্বি ও দিলু আহত হন।