১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গলদা চিংড়ি কেনা বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মৎস্য প্রক্রিয়াজাতকরণ কোম্পানিগুলোর গলদা চিংড়ি কেনা বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে রবিবার খুলনার ডুমুরিয়ায় সভা করেছেন চিংড়ি ডিপো ও আড়ত মালিকেরা। বেলা সাড়ে ১০টায় ডুমুরিয়া বাজারের ট্রলার ঘাটের ডিপো মালিকদের অস্থায়ী কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সুকলাল সরকার। প্রধান অতিথি ছিলেন আনোয়ারা মৎস্য আড়ত ও হাশেম আলী পাইকারী কাঁচা বাজারের প্রতিষ্ঠাতা ডুমুরিয়া উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক গাজী হুমায়ূন কবীর বুলু। বিশেষ অতিথি ছিলেন ডুমুরিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ডাঃ গৌর কিশোর রায়। অন্যদের মধ্যে বক্তৃতা করেন শেখ মাহবুবুর রহমান, জাহিদ হোসেন, কওসার আলী বিশ্বাস, তৈয়েবুর রহমান, রোকন হোসেন, ফেরদৌস শেখ, আসাদুজ্জামান, ডালিম গাজী প্রমুখ।

চিংড়ি ডিপো ও আড়ত মালিকেরা জানান, চিংড়ি প্রক্রিয়াজাতকরণ কোম্পানিগুলো চিংড়িতে অপদ্রব্য পুশ ঠেকাতে গত ১৫ নবেম্বর থেকে গলদা চিংড়ি কেনা বন্ধ রেখেছেন। অপদ্রব্য যারা পুশ করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে সকলের কাছ থেকে চিংড়ি কেনা বন্ধ করে দিয়েছেন।

এটা অযৌক্তিক সিদ্ধান্ত। বর্তমানে গলদা চিংড়ি আহরণের ভরা মৌসুম চলছে। গলদা চিংড়ি মিষ্টি পানিতে চাষ হয়। অধিকাংশ গলদা চিংড়ির ঘেরে বোরো ধান আবাদ হয়ে থাকে। বর্তমানে বোরো আবাদের মৌসুমও শুরু হয়েছে। ঘেরে গলদা চিংড়ি থাকায় পানি অপসারণ করা যাচ্ছে না। তাছাড়া শীতকালে চিংড়ির সাইজ তেমন বাড়ে না। অথচ চিংড়িকে খাবার দিতে অতিরিক্ত অর্থ ব্যয় করতে হচ্ছে।

নির্বাচিত সংবাদ