১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

  • শিশু হত্যাকারীর ফাঁসি দাবি

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৯ নবেম্বর ॥ বন্দরে মাত্র ২০ হাজার টাকা মুক্তিপণের দাবিতে পাঁচ বছরের শিশু আকিব হোসেনকে অপহরণের পর নৃশংসভাবে হত্যার ঘটনায় খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের আত্মীয়স্বজন ও এলাকাবাসী। রবিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত আকিব হোসেনের বাবা জামাল হোসেন, মা রুমা আক্তার, দাদী পরিফুন নেছা, একরামপুর বাজার কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন, স্থানীয় যুবলীগ নেতা রাহাতসহ এলাকার লোকজন। মানববন্ধনে শিশু আকিব হোসেনকে হত্যার সঙ্গে জড়িতদের সিলেটে শিশু রাজন হত্যা মামলার মতো দ্রুত বিচার ট্রাইব্যুনালে এনে বিচারের দাবি জানান। উল্লেখ্য, গত ২৩ নবেম্বর বন্দরের একরামপুর থেকে শিশু আকিবকে হোসেনকে ২০ হাজার টাকা মুক্তিপণের দাবিতে অপহরণ করে নৃশংসভাবে হত্যা করা হয়।

অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ পৃথক অগ্নিকা-ে একটি কাপড়ের গুদামসহ ১৫ দোকান ও ৭ বসতগৃহ পুড়ে ছাই হয়েছে। কক্সবাজার শহরে একটি কাপড়ের গুদামে আগুন লেগে পুড়ে গেছে ২ কোটি টাকার কাপড়। অপরদিকে উখিয়ায় পুড়ে ছাই হয়ে গেছে ১৪ দোকান ও ৭ বসতবাড়ি। এতে ক্ষতি হয়েছে প্রায় ৪ কোটি টাকা। রবিবার ভোর সাড়ে ৫টার দিকে উখিয়া সদরে এবং সকাল ৯টায় শহরের কৃষি অফিস সড়কের গুলজার মার্কেটের ২য় তলায় কাপড়ের গুদামে পৃথক এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

সংবাদদাতা, শাহজাদপুর, সিরাজগঞ্জ থেকে জানান, রবিবার রাত ৩টার দিকে এক অগ্নিকা-ে ২ দোকান ও ১৪ নতুন ব্যাটারি চালিত অটোরিক্সাভ্যান ভস্মীভূত হয়েছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

কৃষক সমাবেশ

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ ধানের ন্যায্য মূল্য নির্ধারণ, ইউনিয়ন পর্যায়ে সরকারী ক্রয় কেন্দ্র চালু, কৃষকের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ করাসহ বিভিন্ন দাবিতে রবিবার রংপুরে বিভাগীয় কৃষক সমিতি বিক্ষোভ মিছিল বিভাগীয় কৃষক সমাবেশ শেষে বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দিয়েছে। সকাল থেকেই বিভাগের ৮ জেলা থেকে কৃষক নেতৃবৃন্দ রংপুরের বিভাগীয় কার্যালয়ে এসে জামায়েত হতে থাকে। পরে বেলা ১টায় সেখান থেকে ব্যানার ফেস্টুনসহ ‘কৃষি বাঁচাও’ ‘কৃষক বাঁচাও’ ‘দেশ বাঁচাও’ সেøাগান দিয়ে সহস্রাধিক নারী-পুরুষ বিক্ষোভ মিছিল নিয়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যায়। সেখানে রংপুর জেলা কৃষক সমিতির সভাপতি চন্দন ঘোষের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ করে তারা।

ফেরি চলাচল শুরু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৯ নবেম্বর ॥ মেঘনা নদীতে বিলীন হওয়ার দীর্ঘ ৫ মাস পর ভোলা ইলিশা জংশনে নতুন ফেরিঘাট নির্মাণ শেষে রবিবার সকালে ভোলার ইলিশা-লক্ষ্মীপুর রুটে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। সকাল ১০টায় ইলিশাঘাট থেকে বিআইডব্লিউটিসির ফেরি কিষানী ১৫টি যানবাহন নিয়ে লক্ষ্মীপুর মজুচৌধুরী ঘাটের উদ্দেশে ছেড়ে যায়। জানা গেছে, গত ২৫ জুন মেঘনা নদীর অতিজোয়ারে ভোলার ইলিশা ফেরিঘাট বিধ্বস্ত হয়ে বিলীন হয়ে যায়।

গ্যাস লাইন বিস্ফোরণ

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ২৯ নবেম্বর ॥ টঙ্গীর হোসেন মার্কেট এলাকায় তিতাস কর্তৃপক্ষ ও রোডস এ্যান্ড হাইওয়েকে অবহিত না করে গ্যাসের নতুন সংযোগকালে প্রধান সরবরাহ লাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর থেকে টঙ্গী এলাকার বাসাবাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। রবিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে। বিএইচআইএস এপারেলস নামের একটি পোশাক কারখানায় গ্যাস সংযোগ সরবরাহের সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নিচে থাকা প্রধান লাইনে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটলে এ বিপত্তি দেখা দেয়।

প্রতীকী অনশন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৯ নবেম্বর ॥ প্রভাবশালী ব্যক্তির হাতে জবরদখল হওয়া জমি উদ্ধারের দাবি জানিয়ে প্রতীকী অনশন করেছে জামালপুর শহরের বানিয়াবাজার এলাকার অসহায় আবুল হাশিমের পরিবার। রবিবার সকালে বৃদ্ধ আবুল হাশিম জামালপুর প্রেসক্লাব চত্বরে দুই ঘণ্টাব্যাপী এই কর্মসূচী পালন করেন। বৃদ্ধ আবুল হাশিম ও তার পরিবারের সদস্যদের দাবি, জামালপুর শহরের সাহাপুর মৌজায় তার চার শতাংশ জমি জবরদখল করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই কর্মসূচীর সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, তার ভাই ব্যাংক কর্মকর্তা হাবিবুর রহমান হীরা ও তার পিতা আব্দুল জলিল। পরে বৃদ্ধ আবুল হাশিম জমি উদ্ধারের দাবি জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

বাল্যবিয়ের দায়ে জেল

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বাল্যবিয়ের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত দিনাজপুরে বর ও কনের বাবা এবং ঘটককে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করেছেন। শনিবার রাতে খানসামা উপজেলার আলোকঝাড়ী ইউনিয়নের রাজকুমার মাস্টারপাড়ায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাজেদুর রহমান। কনে আলোকঝাড়ী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী মনিকা রায়ের বাবা দীনবন্ধু রায়কে ১০ দিন, বর হরিদাস রায়ের বাবা জগেশ্বর রায় ১ মাস এবং বিয়ের ঘটক পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার মল্লিকাদহ গ্রামের কৃষ্ণ চন্দ্র রায়কে ১৫ দিনের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়।

৬শ’ নেতাকর্মী আ’লীগে

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজংয়ের কুমারভোগে বিএনপির ছয় শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেছে। শনিবার সন্ধ্যা ৭টায় লৌহজং উপজেলার কুমারভোগ ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজিত এক আলোচনা সভার জাতীয় সংসদের সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপির হাতে পনৗকা প্রতীক তুলে দিয়ে আনুষ্ঠানিক যোগদান করে। যোগদানে জেলা, উপজেলা ও ইউনিয়ন বিএনপি ও এর অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ রয়েছেন।

বাস মালিকদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৯ নবেম্বর ॥ বাস ও মিনিবাসের বকেয়া ট্যাক্স, টোকেন, ফিটনেস, রুট টারমিটের সুদ মওকুফের দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির আয়োজনে নড়াইল প্রেসক্লাব সামনে নড়াইল-যশোর সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম, কোষাধ্যক্ষ বিপ্লব বিশ্বাস বিলো, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আব্দুর রশিদ প্রমুখ।

চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৯ নবেম্বর ॥ কিশোরগঞ্জে নির্মাণ কাজ করতে গিয়ে দুর্ঘটনায় নিহত শ্রমিকদের মধ্যে গোষ্ঠী বীমার চেক বিতরণ করা হয়েছে। রবিবার সকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। জেলা প্রশাসক জিএসএম জাফর উল্লাহর সভাপতিত্বে এতে বক্তৃতা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুজ্জামান, সহকারী পুলিশ সুপার ফজলে রাব্বী, বাংলাদেশ নির্মাণ শ্রমিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি কামরুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক নূরুল হক, জেলা শ্রমিক লীগের সভাপতি এবিএম সিরাজুল ইসলাম প্রমুখ।

সাবেক বিজিবি সদস্য আটক

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৯ নবেম্বর ॥ গোয়েন্দা পুলিশ (ডিবি) শনিবার রাতে এক হাজার ৪শ’ ইয়াবা ট্যাবলেটসহ সাবেক এক বিজিবি সদস্যকে গ্রেফতার করেছে। তার নাম আরিফুল ইসলাম আরিফ। সে মদন উপজেলা সদরের দক্ষিণপাড়া গ্রামের নূরুল ইসলামের ছেলে।

হানাদারমুক্ত দিবস

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ নানা কর্মসূচীর মধ্য দিয়ে পঞ্চগড়ে হানাদারমুক্ত দিবস পালিত হলো। রবিবার জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ পৃথকভাবে দিবসটি পালন করে। সকালে জেলা পরিষদ সংলগ্ন বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে শেষ হয়। জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মির্জা আবুল কালাম দুলালের সভাপতিত্বে আয়োজিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান। আলোচনায় অংশ নেন জেলা পরিষদ প্রশাসক এ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম, এএসপি সার্কেল কফিল উদ্দিন। এদিকে শোভাযাত্রা, শহীদদের স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন এবং আলোচনা অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদ্যাপন করেছে পঞ্চগড়ের মুক্তিযোদ্ধার সন্তানরা।

বাল্যবিয়ে মুক্ত

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়নকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়েছে। রবিবার উপজেলা মিলনায়তনে মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় এ ঘোষণা দেন সিরাজদিখান উপজেলা ইউএনও রওনক আফরোজা সুমা। এ সময় উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত রাখতে উপস্থিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সাংসদ সুকুমার রঞ্জন ঘোষ। জেলায় বাল্যবিয়ে মুক্ত প্রথম উপজেলা সিরাজদিখান।

সাঁকোই ভরসা

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ নবেম্বর ॥ সুন্দরগঞ্জ পৌরসভার রামডাকুয়া ব্রিজ বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়ায় চরাঞ্চলের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তিস্তার চরাঞ্চলের কয়েক গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা বাঁশের সাঁকো। অথচ নতুন ব্রিজ নির্মাণের কোন উদ্যোগ নেই। উল্লেখ্য, গত ২০১৩ সালে জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল ডাঃ আব্দুল কাদের খান নিজ তহবিল থেকে তিস্তার শাখা নদীর উপরে অপরিকল্পিতভাবে রামডাকুয়া ব্রিজ নির্মাণ করেন।