২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে তিন শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কলাবাগান, তেজগাঁও শিল্পাঞ্চল ও খিলগাঁও এলাকা থেকে তিন শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। পৃথকস্থানে দুই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। এদিকে সায়েদাবাদে ছিনতাইকারীরা এক ব্যবসায়ীকে কুপিয়ে নগদ টাকা ও দুটি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে গেছে।

রবিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে, কলাবাগানের প্রথম লেনের ১/২৫/বি নম্বর ভবনের নিচতলার একটি রুমে আফসানা আক্তার বাবলি (২০) নামে এক ছাত্রী আত্মহত্যা করেছেন। তিনি ডাফোডিল ভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় সেমিস্টারের ছাত্রী। খবর পেয়ে পুলিশ শনিবার রাত সাড়ে বারোটার দিকে ওই রুমের দরজা ভেঙে ফ্যানের হুকের সঙ্গে শাড়ি পেঁচানো তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য রবিবার সকাল দশটার দিকে ঢাকা মেডিক্যালের মর্গে পাঠায়। তার বাবার নাম আবু বকর। গ্রামের বাড়ি বগুড়া জেলার শেরপুর থানার রামচন্দ্রপুরে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন পূর্ব নাখালপাড়ার ৩১৩ নম্বর ভবনের তৃতীয় তলার বাসিন্দা মিলন মিয়া (১৮) নামে আরেক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। পরে পুলিশ ফ্যানের সঙ্গে ঝুলন্ত মিলন মিয়ার (১৮) লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রবিবার সকালে ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। নিহত মিলন তেজগাঁও পলিটেকনিক ইনস্টিটিউটের প্রথম বর্ষের ছাত্র ছিল। বাবার নাম সেলিম মিয়া। বাড়ি মানিকগঞ্জের শিবালয় থানা এলাকায়। ধারণা করা হচ্ছে, ৩/৪ দিন আগে সে আত্মহত্যা করে থাকতে পারে।

শনিবার রাতে পুলিশ খিলগাঁওয়ের মেরাদিয়ার একটি বাসা থেকে আয়শা আক্তার (১৪) নামে এক জেএসসি ফল প্রার্থী ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের বাবার নাম বিল্লাল হোসেন। বাড়ি রাজশাহী জেলা সদরে।

দুই শ্রমিকের অস্বাভাবিক মৃত্যু ॥ কাওরান বাজার রেললাইনে ট্রেনে কাটা পড়ে জালাল মোল্লা (৬০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত জালাল শাহবাগ ফুল মার্কেটের একটি হোটেলের কর্মচারী ছিল। বাড়ি নোয়াখালীর সোনাইমুড়িতে। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মজিদ জানান, রবিবার দুপুর আড়াইটার দিকে জালাল মোল্লা কাওরান বাজার রেললাইন পার হওয়ার সময় ট্রেনে কাটা পড়ে মারা গেছে। পরে তার লাশ উদ্ধার করে ধানম-ি লেক থেকে আবুল বাশার (৩০) নামে আরেক শ্রমিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে পাঠায়। ধানম-ি থানার ওসি নূরে আজম মিয়া জানান, দুপুরে আবুল বাশার ধানম-ি লেকে সাঁতার কাটতে গিয়ে পানিতে তলিয়ে যান। তিনি মোহাম্মদপুর রায়ের বাজার সাদেক খান রোডে সপরিবারে থাকতেন। তিনি আরও জানান, আবুল বাসার ধানম-িতে একটি লন্ড্রির দোকানে কাজ করতেন।

ছিনতাই ॥ সায়েদাবাদে ছিনতাইকারীরা জাহাঙ্গীর আলম নামে এক ব্যবসায়ীকে এলোপাতাড়ি কুপিয়ে নগদ টাকা ও দুটি মোবাইল সেট ছিনিয়ে নিয়ে গেছে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত ব্যবসায়ী জানান, তিনি বংশালে থাকেন ও ব্যবসা করেন। রবিবার ভোর পাঁচটার দিকে গ্রামের বাড়ি লক্ষ্মীপুর যাওয়ার উদ্দেশে রিক্সাযোগে সায়েদাবাদ বাসস্ট্যান্ডে যাচ্ছিলেন। রেলগেট এলাকায় পৌঁছলে কয়েক ছিনতাইকারী তার রিক্সার গতিরোধ করে। ধস্তাধস্তির এক পর্যায়ে ছিনতাইকারীরা ধারাল ছোরার ভয় দেখিয়ে দুটি মোবাইল ফোন সেট ও আট হাজার টাকা ছিনিয়ে নেয়।