২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে রিয়াজ হত্যা মামলায় ২ জনের ফাঁসি দু’জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়ার রিয়াজ হত্যা মামলায় দু’জনের ফাঁসি এবং অপর দু’জনের যাবজ্জীন কারাদ- হয়েছে। ফাঁসির দ-প্রাপ্তরা হলো- যষ্ঠিতলার আব্দুল হক খাঁর ছেলে রিপন খাঁ (২৮) ও হোগলাকান্দি গ্রামের হাসেন আলী ভূইয়ার ছেলে মোঃ শামীম ( ২৬)। যাবজ্জীবন দ-প্রাপ্ত শাহ জালাল (৩২) হোগলাকান্দির খবির চুটকির ছেলে এবং একই গ্রামের শহিদুল ইসলামের ছেলে মঞ্জিল মিয়া (৩১) পলাতক। রবিবার বিকেলে মুন্সীগঞ্জের জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরী জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন। রায় শুনে ফাঁসির দ-প্রাপ্ত দু’জন এবং যাবজ্জীবন দ-প্রাপ্ত একজন কান্নায় ভেঙ্গে পড়ে। নিহত রিয়াজ ব্যাপারীর বাবা গোলবক্স ব্যাপারী রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কের বিরোধ নিয়ে ২০০৯ সালে ১৪ মার্চ রাতে তার ছেলে রিয়াজকে গলায় রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ১১ সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে দায়রা জজ এই রায় ঘোষণা করেন।

বাদী পক্ষের আইনজীবী পিপি এ্যাডভোকেট আব্দুল মতিন জানান, আসামি মোঃ শামীম স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে পুরো ঘটনার বিবরণ দিয়েছে। দ-বিধি ৩০২ ও ৩৪ ধারায় এই দ-াদেশ দেয়া হয়। বিবাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাডভোকেট হালিম হোসেন সরদার ও এ্যাডভোকেট শেফালী কর্মকার।

নিহত রিয়াজ এবং সকল আসামিরা একই সঙ্গে মাটির ট্রলারে শ্রমিকের কাজ করত। রিয়াজের বাড়ি যষ্ঠি তলা গ্রামে। হত্যার পর এই গ্রামের ধান ক্ষেতে লাশ ফেলে রাখা হয়। হত্যার সময় রিয়াজের বয়স হয়েছিল ২৬।