২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিআরইউ নির্বাচনের ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক ॥ ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচনে মোট এক হাজার ২৭০ জন ভোটাধিকার প্রয়োগ করবেন।

এবারের নির্বাচনে সভাপতি পদে বর্তমান সভাপতি দৈনিক ইনকিলাবের সাখাওয়াত হোসেন বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাকের জামাল উদ্দীন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জ্যেষ্ঠ প্রতিবেদক মুরসালিন নোমানী, গাজী টিভির প্রধান প্রতিবেদক রাজু আহমেদ ও ডেইলি স্টারের জ্যেষ্ঠ প্রতিবেদক (অনলাইন) ফেরদাউস মুবারক।

যুগ্ম-সম্পাদক পদে আমাদের অর্থনীতির সিনিয়র রিপোর্টার তোফাজ্জল হোসেন ও বাসসের সিনিয়র রিপোর্টার সাজ্জাদ হোসেন, অর্থ সম্পাদক পদে আমাদের অর্থনীতির অর্থনৈতিক স্টাফ রিপোর্টার হাসান আরিফ ও অর্থনীতি প্রতিদিনের কামরুজ্জামান কাজল, সাংগঠনিক সম্পাদক পদে ইনকিলাবের সিনিয়র রিপোর্টার শেখ মুহাম্মদ জামাল হোসাইন ও আরটিভির বিশেষ প্রতিনিধি ফারুক খান, দফতর সম্পাদক পদে প্রাইমনিউজ ডটকমের মেহদী আজাদ মাসুম ও নাজমুল আহসান তৌফিক এবং ক্রীড়া সম্পাদক পদে যায়যায়দিনের ক্রীড়া প্রতিবেদক আমিনুল ইসলাম লিটন ও কালবেলার মুজিবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কার্যনির্বাহী সাত পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন। তারা হলেন— দৈনিক ভোরের কাগজের ঝর্ণা মনি, বিবার্তা টোয়েন্টিফোর ডটনেটের চিফ রিপোর্টার মো. মহসিন হোসেন, এসবিসি৭১ ডটকমের ওসমান গণি বাবুল, দ্য ইকোনমিক টুডের শেখ মাহমুদ এ রিয়াত, দৈনিক সংগ্রামের কামাল উদ্দিন সুমন, জাস্টনিউজবিডি ডটকমের শফিকুল ইসলাম শামীম, দৈনিক নবচেতনার আজাদ হোসেন সুমন, নিউনেশনের এহসানুল হক জসিম ও আলোকিত বাংলাদেশের মিজানুর রহমান।

এবারের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন— সহ-সভাপতি পদে দৈনিক জনকণ্ঠের সিনিয়র রিপোর্টার শরীফুল ইসলাম, নারী বিষয়ক সম্পাদক পদে একই পত্রিকার সুমী খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মানবজমিনের সিনিয়র রিপোর্টার কাফি কামাল, সাংস্কৃতিক সম্পাদক পদে নতুন সময় ডটকমের মনিরুল ইসলাম, আপ্যায়ন সম্পাদক পদে নবচেতনার প্রধান প্রতিবেদক আমিনুল হক ভূঁইয়া ও কল্যাণ সম্পাদক পদে নয়াদিগন্তের সিনিয়র রিপোর্টার জিলানী মিল্টন।

এর আগে রবিবার বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে রাজধানীর সেগুনবাগিচার ডিআরইউ কার্যালয়ে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় ডিআরইউর বার্ষিক রিপোর্ট উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ইলিয়াস হোসেন। বার্ষিক আয়-ব্যয়ের হিসাব উপস্থাপন করেন অর্থ সম্পাদক আশরাফুল ইসলাম।