১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাসান আজিজুল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও আ’লীগ নেতা লিটনসহ ৮ জনকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ এবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, রাজশাহীর আওয়ামী লীগ নেতা এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর উদ্দিন ও কথাশিল্পী হাসান আজিজুল হকসহ বিশিষ্ট ৮ ব্যক্তিকে হত্যার হুমকি দিয়ে উড়োচিঠি পাঠিয়েছে আনসার আল ইসলাম (আল-কায়দা ভারতীয় উপমহাদেশ)।

ওই সংগঠনটির প্যাডে এ হত্যার হুমকি দেয়া দেয়া হয়। চিঠিতে রাজশাহীর স্থানীয় সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলীকেও ওই ৮ জনের তালিকায় রাখা হয়েছে। সোমবার সকালে ডাকযোগে চিঠিটি পত্রিকার কার্যালয়ে পৌছে। একই ধরনের চিঠি পররাষ্ট্র মন্ত্রনালয়েও পৌচেছে বলে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিশেষ সহকারী সিজাজুল ইসলাম জানিয়েছেন। তবে ওই চিঠিটি আনসার আল ইসলামের নয় বলেও জানান তিনি।

চিঠিতে হত্যা করা হবে বলে আরো যাদের নাম প্রকাশ করা হয়েছে তারা হলেন, রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হায়াত ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। চিঠির মাষ্টহেডে লেখা হয় ‘রাজশাহী শহরে আমাদের টার্গেটসমূহ’।

চিঠির শুরুতেই লেখা হয়, আলহামদুলিল্লাহ। আমাদের বাংলাদেশ শাখার উপশাখা রাজশাহী অঞ্চলে আমাদের কার্যক্রম আমরা শুরু করেছি, তারই ধারাবাহিকতায় আমরা রাজশাহী অঞ্চলে আল্লাহ, রাসূল ও মুসলমানের নিকৃষ্টতম দুশমনদের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছি। আল্লাহ ও রাসূলের দ্বীন প্রতিষ্ঠায় এদের প্রত্যেককে হত্যা করা হবে।

এরপরে ৮ বিশিষ্ট ব্যক্তির নাম প্রকাশ করা হয়। শেষে ‘মূলকথা’ শিরোনাম করে লেখা হয় আল্লাহ ও রাসূলের দ্বীনের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছেন এবং আল্লাহ নয়, অন্য কারো কাছে নত স্বীকার করেছে তারা আমাদের টার্গেট। সাধারণ কোনো মুসলমান আমাদের টার্গেট নয়।

রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার জানান, তিনি এধরনের কোনো চিঠি এখনো পাননি। তবে যারা চিঠি পেয়েছেন তারা যদি প্রশাসনকে অবহিত করেন তাহলে বিষটি তদন্ত করে উৎস্য বের করা হবে।