১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সচিব আবুবকর সিদ্দিকের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

অনলাইন ডেস্ক ॥ জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মোঃ আবুবকর সিদ্দিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন আবুবকর সিদ্দিক (৫৮)সোমবার ভোরে মারা যান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মোঃ আবুবকর সিদ্দিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সরকার প্রধান।

শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ৮২ বিশেষ ব্যাচের এই মেধাবী কর্মকর্তা অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে আমৃত্যু তার উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। জ্বালানি ও খনিজ সম্পদ খাতে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে নিতে আবুবকর সিদ্দিকের অবদান জাতি চিরদিন স্মরণ করবে বলেও শোক বার্তায় উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, মোঃ আবুবকর সিদ্দিকের মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ ও মেধাবী ঊর্ধ্বতন কর্মকর্তাকে হারাল।

শোক বার্তায় প্রধানমন্ত্রী প্রয়াত এই সচিবের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন জানান, আবুবকর সিদ্দিক বেশ কিছুদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। কয়েকদিন আগে তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনায় স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী আবুবকর ১৯৮২ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগ দেন।

২০১৪ সালের জুলাই মাসে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিবের দায়িত্ব পাওয়ার আগে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যানসহ বিভিন্ন দায়িত্ব পালন করেন তিনি। শরীয়তপুরের নড়িয়া উপজেলায় জন্ম নেওয়া আববুকর স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন।

সোমবার বাদ জোহর সচিবালয়ের কেন্দ্রীয় মসজিদে আবুবকর সিদ্দিকের জানাজার নামাজের পর সেখানে যান প্রধানমন্ত্রী।

এসময় তিনি প্রয়াত এই সচিবের রুহের শান্তি কামনায় মোনাজাত করে তার স্ত্রী ও দুই মেয়েকে সান্ত্বনা দেন।