২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ে ২টি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবন উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ সদর উপজেলা এলজিইডি’র তত্ত্বাবধানে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে চন্ডীপুর আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সিংগিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ২টি ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এই ভবন দুইটি নির্মানের ফলে ওই এলাকার ৫ শতাধিক শিক্ষার্থী মনোরম পরিবেশে পাঠদানের সুযোগ পাবে।

সোমবার সকালে ভবন দুইটির উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন ।

এ উপলক্ষে চন্ডীপুর আদিবাসী সরকারি বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা আয়োজন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষীর মোহন রায়ের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু হারেছ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহাবুর রহমান খোকন স্বপন ।

সভায় রমেশ চন্দ্র সেন এমপি বলেন, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর। কমলমতি শিশুদের মনোযোগ বাড়াতে আনন্দমুখর পরিবেশে পাঠদান করাতে হবে। তাহলে শিশুরা স্কুল গামী হবে। সহজেই তারা ঝরে পড়বে না।

তিনি আরো বলেন, সরকার শিশুদের প্রাথমিক শিক্ষায় আগ্রহী ও শিক্ষার মান উন্নয়নে প্রাথমিক শিক্ষার শুরুতেই উপবৃত্তি প্রদান, স্কুল প্রিডিং, বিনামূলে শিক্ষা উপকরণ ও ইন্টার মেডিয়েট পর্যন্ত বিনামূলে শিক্ষার ব্যবস্থা করেছেন। তিনি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সরকারের ব্যাপক উন্নয়ন তুলে ধরে বলেন শিক্ষা বান্ধব সরকার জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলে স্কুল, কলেজ, মাদ্রাসায় প্রয়োজনীয় অনুদান দিচ্ছে। শিশুদের সঠিক সময় ও নিয়মিত স্কুলে যাওয়ার ক্ষেত্রে অভিভাবকদের আরো যতœশীল হওয়ার আহবান জানান।