১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রেলের ৪১ প্রকল্পে দুই লাখ ৩৪ হাজার কোটি টাকা

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ রেলের উন্নয়নে ৪১টি প্রকল্পে মোট দুই লাখ ৩৪ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। ২০১৮ সালের মধ্যে খুলনা হতে মংলা পোর্ট পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। বাংলাদেশ রেলওয়ের দর্শনা, খুলনা রেলস্টেশন ও মংলা বন্দর এলাকায় রেলওয়ের অপারেশনাল কার্যক্রম, বিভিন্ন স্থাপনা ও উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে সংবাদ সম্মেলনে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি এ কথা জানান। সোমবার দুপুরে খুলনা সার্কিট হাউসে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, বর্তমান সরকার রেলের উন্নয়নে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে। স্থানীয় সংসদ সদস্যদের পরামর্শ নিয়ে এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে রেলের উন্নয়ন করা হবে। ট্রেনের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। তিনি আরও বলেন, খুলনায় নির্মাণাধীন রেলস্টেশনটি হবে আন্তর্জাতিক মানের এবং দৃষ্টিনন্দন। তিনি এ প্রকল্পের সঙ্গে দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করার ঘোষণা দেন। তিনি বলেন, ২০১৮ সালের মধ্যে সেতুসহ খুলনা-মংলা রেললাইন করা হবে। দক্ষিণাঞ্চলসহ সারাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে সবার সহযোগিতা প্রয়োজন। তিনি সরকারের উন্নয়ন কর্মকা-ের সঠিক তথ্য তুলে ধরার জন্য গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান।

মহেশখালীতে আ’লীগ নেতার জমি দখল করল রাজাকার পুত্র

আদালতের নির্দেশ উপেক্ষা

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ৩০ নবেম্বর ॥ মহেশখালীতে যুদ্ধাপরাধীর পুত্র আদালতের নির্দেশ অমান্য করে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ ডাঃ নুরুল আমিন ও তার পরিবারের সদস্যদের লাঞ্ছিত করে তাদের একমাত্র সম্বল পৌরসভার গোরকঘাটা বাজারের পুরাতন জেটি সংলগ্ন এলাকার জমিটি জবরদখল করে নিয়েছে। রবিবার ডাঃ নুরুল আমিনের আবেদনের পরিপ্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, আবদুস সোবহান এলাকায় শান্তিভঙ্গের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেন। সাধারণ মানুষের মাঝে প্রশ্ন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার পরও যুদ্ধাপরাধীর পুত্র আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে আওয়ামী পরিবারের জমি জবরদখল করে এখনও বহাল তবিয়তে ঘুরাফেরা করলেও কোন অদৃশ্য শক্তির ইশারায় পুলিশ প্রসাশন এখনও পর্যন্ত তাকে গ্রেফতার না করায় পুরো কক্সবাজার জেলায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা যায়, গত রবিবার সকালে জেলার ২২নং তালিকাভুক্ত যুদ্ধপরাধী মহেশখালী পৌর এলাকার মৃত হাশেম সিকদারের পুত্র ও মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক আসামি জেলার শীর্ষ রাজাকার মৌলভী জাকারিয়ার ভাতিজা মহেশখালী পৌরমেয়র মকছুদ মিয়া।

কুয়াকাটা ঘুরে এলেন এরশাদ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩০ নবেম্বর ॥ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ব্যক্তিগত সফরে সোমবার কুয়াকাটা ঘুরে গেলেন। তিনি জাপার সাবেক মহাসচিব ও সংসদ সদস্য রুহুল আমিন হাওলাদারের কুয়াকাটা গ্রান্ড হোটেল এ্যান্ড সী-রিসোর্টের অভ্যন্তরে হেলিপ্যাডে সকাল সাড়ে দশটায় ল্যান্ড করেন। হোটেলটি ঘুরে দেখেন। কুয়াকাটায় পৌঁছে হোটেলে কিছুক্ষণ অবস্থান করেন। সেখানে জাপা (এ) নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

পরে কিছুক্ষণ কুয়াকাটা সমুদ্র সৈকত ঘুরে দেখেন। এসময় রুহুল আমিন হাওলাদারের ব্যবসায়িক পার্টনার সাঈদ আহম্মেদ, জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তবে জনশ্রুতি রয়েছে কুয়াকাটা এবং কলাপাড়া পৌর নির্বাচনে জাপা (এ) সমর্থিত মেয়র প্রার্থীর মনোনয়ন নিশ্চিত করতেই তার কুয়াকাটা সফর। দুপুরেই তিনি কুয়াকাটা ত্যাগ করেন।