২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বোয়ালমারীতে প্রার্থী চূড়ান্ত হয়নি আ’ লীগের

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ৩০ নবেম্বর ॥ বোয়ালমারী পৌর নির্বাচনে আ’লীগের প্রার্থী চূড়ান্ত হয়নি সোমবার দুপুর পর্যন্ত। রবিবার রাতে জেলা আ’লীগের সঙ্গে বোয়ালমারী উপজেলা আ’লীগ ও পৌর আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ যৌথ সভায় মিলিত হলেও প্রার্থিতা চূড়ান্ত করতে পারেনি। ছয় জনের সাক্ষাতকার গ্রহণ করা হয় বলে জানা গেছে।

জানা গেছে, বোয়ালমারী উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন মুশা মিয়ার কারণে প্রার্থিতা চূড়ান্ত করতে পারেনি। তিনি তার ভাই অরাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ী মোজাফফর হোসেন বাবলু মিয়াকে মেয়র নির্বাচনে প্রার্থী করতে চান। কিন্তু অরাজনৈতিক কোন ব্যক্তিকে মেয়র প্রার্থী হিসেবে মানতে চান না দলের নেতাকর্মীরা। মুশা মিয়ার এহেন কর্মকা-ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন দলীয় অনেক নেতাকর্মীরা। তিনি বোয়ালমারীতে পরিবারতন্ত্র কায়েম করার জন্য উঠে পড়ে লেগেছেন। আ’লীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, তিনি একাই যদি সবকিছু চান তা হলে দলের অন্য নেতাকর্মীরা কি করবে? ৫নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম বলেন, সাধারণ ভোটাররা এক পরিবারের কাছে জিম্মি হতে চান না। এদিকে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পৌরমেয়র প্রার্থী শাহজাহান মীরদাহ পিকুল দলীয় মনোনয়ন প্রাপ্তির দিকে দিয়ে এগিয়ে রয়েছে। উপজেলা ও পৌর আ’লীগের নেতাকর্মী সমর্থকগণ শাহজাহান মীরদাহ পিকুলের দিকে এককভাবে ঝুঁকে পড়েছে। অপরদিকে, বিএনপি দলীয় প্রার্থী বর্তমান মেয়র আব্দুর শুকুর শেখ নির্বাচন পরিচালনার জন্য কর্মী খুঁজে পাচ্ছেন না বলে জানা গেছে।

গফরগাঁওয়ে এখন সাজ সাজ রব

শেখ আব্দুল আওয়াল, গফরগাঁও ॥ নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন গফরগাঁও পৌরসভার আওয়ামী লীগের সম্ভাব্য দুই মেয়রপ্রার্থী। নির্বাচন সামনে রেখে গফরগাঁও পৌরসভায় এখন সাজ সাজ রব। ইতোমধ্যে সর্বত্র সম্ভাব্য প্রার্থীদের অতীত-বর্তমান নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছে। তবে বিএনপি প্রার্থীরা অসংখ্য নেতাকর্মীর নামে একাধিক মামলা থাকায় নির্বাচনী মাঠে থাকা নিয়ে সংশয় প্রকাশ করেন। সম্ভাব্য প্রার্থীরা হলেনÑ কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বর্তমান মেয়র কায়সার আহমেদ। তিনি নিজ অবস্থানে থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশায় কাজ করে যাচ্ছেন। এ নেতারও এলাকায় রয়েছে ভাল অবস্থান। জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ইকবাল হোসেন সুমন মেয়রপ্রার্থী হিসেবে এবার আলোচনার মধ্যমণি। তবে স্থানীয় আওয়ামী লীগ নেতারা দাবি করে জানান, এরই মধ্যে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো মেয়রপ্রার্থী ইকবাল হোসেন সুমনকে সমর্থন জানিয়ে তার পক্ষে নির্বাচনী মাঠে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

বিএনপি তথা ১৮ দলীয় জোট নির্বাচনে এলে অংশ নেয়ার আগ্রহ জানিয়ে অনেকটা নীরবে কাজ করে যাচ্ছেন ক্রীড়া সংগঠক গফরগাঁওয়ে বিএনপির রাজনীতিতে নিবেদিত প্রাণ অধিক সময় নেতৃত্বদানকারী গফরগাঁও পৌর বিএনপির সভাপতি ফজলুল হক। এদিকে বিএনপি নির্বাচনে না এলেও নিজেকে মেয়রপ্রার্থী দাবি করে প্রচার চালাচ্ছেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিএনপি নেতা শাহ আব্দুল্লাহ আল মামুন।