১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পৌর নির্বাচনকে টেস্ট কেস হিসেবে নিয়েছি ॥ হান্নান শাহ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৩০ নবেম্বর ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ বলেছেন, আমরা টেস্ট কেস হিসেবে পৌর নির্বাচনে অংশগ্রহণ করছি। আমরা একটা চান্স নিচ্ছি। নির্বাচন কমিশন ও সরকারকেও সুযোগ দিচ্ছি। তারা যাতে দেশবাসীর প্রত্যাশা ও আমাদের সংবিধান অনুযায়ী একটা সুষ্ঠু নির্বাচন করে। যদি তা না করে অতীতে তারা যেমন নিন্দনীয় হয়েছিল, বিতর্কিত হয়েছিল আগামী দিনেও তারা আরও বেশি বিতর্কিত হবে।

তিনি সোমবার গাজীপুরের আদালতে একটি মামলায় হাজিরা দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

হান্নান শাহ বলেন, এ সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন। জনগণ এ সরকারকে চায় না। তাই তারা পেশীশক্তি লাগিয়ে ফলাফল নিজের দিকে নেয়ার চেষ্টা করবে। যেহেতু এটা পৌর নির্বাচন ক্ষুদ্র এলাকা নিয়ে এখানে প্রার্থীদের আত্মীয় স্বজনও আছে। তারাও কাউকে ছেড়ে কথা বলবে না।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের মরণ ঘণ্টা যে বাজবে এতে আমার কোন সন্দেহ নেই। সরকার এবং নির্বাচন কমিশন সব সময় বলে আসছে তারা অবাধ এবং সুষ্ঠু নির্বাচন দেবে। কিন্তু নির্বাচন কমিশন প্রতিশ্রুতি দিলেও অতীতের কোন নির্বাচনই সুষ্ঠুভাবে করতে পারেনি। ওই সকল নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করা হয়েছিল। নির্বাচন কমিশনের লোকেরা জাল ভোট দিয়ে বাক্স ভর্তি করেছে। যা বিশ্ববাসী ও সারাদেশের লোকজন দেখেছে।

বিএনপি নেতা হান্নান শাহ বলেন, বাংলাদেশের মানুষ ডাকাত পছন্দ করে না। ডাকাত হলে তাদের প্রতিহত করে। তাদের সময়োচিত জবাব দেয়। এবার যদি এ নির্বাচনে কেউ ভোট ডাকাতি করে তাহলে জনগণ কি করবে সেটা নিশ্চয়ই তারা জানে।