২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চেলসি-আর্সেনালের হোঁচট, লিভারপুলের জয়

  • ইংলিশ প্রিমিয়ার লীগ, কোস্টার সঙ্গে মনোমালিন্য কোচ মরিনহোর

স্পোর্টস রিপোর্টার ॥ দুর্দশার মধ্যেই আছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়নরা আবারও ধাক্কা খেয়েছে। এবার টটেনহ্যাম হটস্পারের সঙ্গে গোলশূন্য ড্র করেছে ব্লুজরা। রবিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে হোঁচট খেয়েছে শিরোপা প্রত্যাশী আর্সেনালও। নরউইচ সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে গানার্সরা। দ্ইু জায়ান্টের পয়েন্ট খোয়ানোর রাতে কোনরকমে জয় তুলে নিয়েছে লিভারপুল। এ্যানফিল্ডে দ্য রেডসরা ১-০ গোলে হারায় সোয়ানসি সিটিকে।

বর্তমানে ১৪টি করে ম্যাচ শেষে পঞ্চম স্থানে থাকা টটেনহ্যামের পয়েন্ট ২৫। ১৫ পয়েন্ট নিয়ে ১৪তম স্থানে চেলসি। ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে লিচেস্টার সিটি। ২৩ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে লিভারপুল। চলমান মৌসুমে যাচ্ছেতাই অবস্থা চেলসির। লীগ প্রায় শেষের দিকে, অথচ এখন পর্যন্ত দলটি মৌসুমে টানা দুই ম্যাচে জয়ের দেখা পায়নি। গত সপ্তাহে নরউইচ সিটিকে একমাত্র গোলে হারানোর পর এবার আবার ড্র করেছে জোশে মরিনহোর দল। প্রতিপক্ষের মাঠে আক্রমণাত্মক শুরু করা চেলসি প্রথম ২০ মিনিটে দু’টি সুযোগ পায়। কিন্তু ইডেন হ্যাজার্ড ও পেড্রোর ব্যর্থতায় সাফল্য মেলেনি। এই সময়ের মধ্যে সবচেয়ে ভাল সুযোগ পায় টটেনহ্যাম। কিন্তু তারাও কাক্সিক্ষত সাফল্য পায়নি। ম্যাচের ২৫ মিনিটে গোলরক্ষক আসমির বেগোভিচের দৃঢ়তায় বেঁচে যায় চেলসি। বিরতির পর ৬৭ মিনিটে বসনিয়ার ফরোয়ার্ড হ্যাজার্ডের ভলি লাফিয়ে পড়ে স্বাগতিক গোলরক্ষক হুগো লরিস রুখে দিলে গোলবঞ্চিত থাকতে হয় চ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচ। এদিকে চেলসি কোচ জোশে মরিনহোর সঙ্গে ফরোয়ার্ড দিয়াগো কোস্টার সম্পর্ক ভাল যাচ্ছে না। দু’জনের সম্পর্ক সাপে-নেউলে বলে অভিহিত করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম। গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে টানেলের মধ্যেই মরিনহোর সঙ্গে বাকযুদ্ধে জড়িয়ে পড়েন কোস্টা। পরশু’র ম্যাচে আবারও কোস্টা প্রমাণ করেছেন, তাদের সম্পর্ক ঠিক হওয়ার নয়। ইপিএলে টটেনহ্যামের বিরুদ্ধে কোস্টাকে মাঠেই নামাননি মরিনহো। ব্যাপারটা যেন কিছুতেই মেনে নিতে পারেননি ব্রাজিলিয়ান বংশোদ্ভূত ‘স্প্যানিশ’ ফুটবলার। যে কারণে তির্যক মন্তব্য ছুড়ে দিয়েছেন তিনি। বিষয়টা নিয়ে অবশ্য খুব একটা চিন্তিত নন মরিনহো।

ম্যাচ শেষে তিনি জানিয়েছেন, কোস্টার সঙ্গে তার কোন সমস্যা নেই, কোন ব্যক্তিগত রেষারেষিও নেই। পর্তুগিজ কোচ আরও বলেন, কোন খেলোয়াড় যদি প্রথম একাদশে সুযোগ না পায়, তাহলে তার মনে হতাশার জন্ম হওয়াটা খুবই স্বাভাবিক। সে নিশ্চয়ই দলে সুযোগ না পেয়ে গ্যালারিতে গিয়ে নাচানাচি করবে না। আরেক ম্যাচে নরউইচের মাঠে ম্যাচের ৩০ মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে আর্সেনালকে এগিয়ে দেন মেজুত ওজিল। ৪৩ মিনিটে গোলটি পরিশোধ করে দেন লুইস গ্রাবান। ডি বক্সের সামনে থেকে বল জালে জড়ান এই জ্যামাইকান ফরোয়ার্ড। বিরতির পর কোন দলই গোল করতে না পারলে অমীমাংসিতভাবে শেষ হয় ম্যাচ। ম্যাচ শেষে হতাশা ঢেকে রাখতে পারেননি আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গার। এদিকে সোয়ানসি সিটির বিরুদ্ধে জিততে ঘাম ছুটে গেছে লিভারপুলের। নিজেদের মাঠে দ্য রেডসরা ১-০ গোলের জয় পায়। এ্যানফিল্ডে প্রথমার্ধে কোন দলই সুযোগ কাজে লাগাতে পারেনি। বিরতির পর ৬২ মিনিটে জেমস মিলনারের পেনাল্টি গোলে এগিয়ে যায় লিভারপুল। এই গোলই শেষ পর্যন্ত জার্গেন ক্লপের দলকে পুরো তিন পয়েন্ট এনে দেয়। ডি বক্সের মধ্যে সোয়ানসির নিল টেইলরের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানস্কিকে বোকা বানিয়ে লক্ষ্যভেদ করেন লিভারপুলের ফরোয়ার্ড মিলনার।