১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিএসইতে ১ ঘন্টায় ১১২ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ মঙ্গলবার উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১১২ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫১টি কোম্পানির। আর দর কমেছে ৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬০৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৪৭ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৩ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।