১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশু গৃহকর্মী নির্যাতন: শাহাদাতের স্ত্রীর জামিন

স্টাফ রিপোর্টার ॥ শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় জজ আদালত থেকে জামিন পেয়েছেন ক্রিকেটার শাহাদাত হোসেনের স্ত্রী জেসমিন জাহান নিত্য। ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মঙ্গলবার শুনানি করে আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত নিত্যর জামিন মঞ্জুর করেন। বাদীর আইনজীবী সৈয়দ নাজমুল হুদা জানান, “আদালত নিত্যকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে। ১৭ জানুয়ারি উপস্থিত হয়ে তাকে আবারও জামিনের আবেদন করতে হবে।”

এর আগে গত ১২ নভেম্বর একই আদালত ক্রিকেটার শাহাদাতের জামিন আবেদন নাকচ করেছিল। গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চলতি বছরের ৪ অক্টোবর গ্রেপ্তার করা হয় নিত্যকে। এর একদিন পর আদালতে আত্মসমর্পণ করেন শাহাদাত। গত ৬ সেপ্টেম্বর গৃহকর্মী হারিয়ে গেছে জানিয়ে শাহাদাত থানায় সাধারণ ডায়েরি করার কয়েক ঘণ্টা পর ওই শিশুকে পাওয়া যায়। পল্লবীর সাংবাদিক কলোনি থেকে ১১ বছর বয়সী ওই শিশুকে পেয়ে তাকে থানায় নিয়ে যান খন্দকার মোজাম্মেলক হক নামে এক সাংবাদিক।

পরে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়। সাংবাদিকদের কাছে শাহাদাতের বাসায় নির্যাতিত হওয়ার বিবরণ দেয় শিশুটি। এ ঘটনায় সাংবাদিক মোজাম্মেল বাদী হয়ে মামলা করলে ‘পালিয়ে যান’ জাতীয় দলের এই ক্রিকেটার ও তার স্ত্রী নিত্য। এর এক মাসের মাথায় তাদের দুজনকেই কারাগারে যেতে হয়। নির্যাতনের যে বর্ণনা ওই শিশু আদালতের জবানবন্দিতে দিয়েছে তাতে বলা হয়েছে, শাহাদাত রুটি বানানোর বেলন দিয়ে তাকে পিটিয়ে পরে আবার আঘাতের স্থানে বরফ লাগাতেন। চোখের উপর অংশে বেশ কয়েকবার বেলন দিয়ে পেটানো হয়েছে বলেও আদালতকে জানিয়েছে মেয়েটি।