২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্রিকেটার শাহাদাতের স্ত্রীর জামিন

কোর্ট রিপোর্টার ॥ গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন রাজিবের স্ত্রীকে জামিন দিয়েছে ঢাকা মহানগর দায়রা জজ আদালত। মঙ্গলবার শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালত জেসমিন জাহান নিত্যর জামিনের আবেদন মঞ্জুর করেন। নিত্যর আইনজীবী এ্যাডভোকেট কাজী নজীবউল্ল্যাহ হিরু গত ১৯ নবেম্বর জামিনের আবেদন জানিয়েছিলেন।

গত ৩ অক্টোবর রাতে মালিবাগ এলাকায় বাবার বাড়ি থেকে নিত্যকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ। ৪ অক্টোবর পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে হাজির করা হলে আবেদন নামঞ্জুর হয়। তবে আদালত নিত্যকে তিনদিন জেলগেটে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেয়। ক্রিকেটার শাহাদাতও মামলার আসামি। তিনি গত ৫ অক্টোবর সকালে ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো হয়। আদালতের নির্দেশে পরে তিনদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। এরপর আরও দু’দফায় সিএমএম ও এক দফায় দায়রা জজ আদালতে তার জামিনের আবেদন নামঞ্জুর হয়। চলতি বছরের ৬ সেপ্টেম্বর বিকেলে শাহাদাত মিরপুর থানায় তার বাসার গৃহকর্মী হারিয়েছে জানিয়ে সাধারণ ডায়েরি করেন।

ঢাকা-মিয়ানমার রুটে নভোএয়ারের ফ্লাইট শুরু

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা থেকে মিয়ানমারের মধ্যে সরাসরি ফ্লাইট চালুর মাধ্যমে আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু করেছে বেসরকারী খাতের এয়ারলাইন্সের নভোএয়ার।

মঙ্গলবার ঢাকা-মিয়ানমার রুটের এই ফ্লাইটের শুভ উদ্বোধন করেন বিমান মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী। এ সময় নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মফিজুর রহমান ঢাকাস্থ মিয়ানমারের রাষ্ট্রদূত মিয়া মিন্ট থান ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত আইওয়ান ওয়ারি নাথাট মাডজা উপস্থিত ছিলেন।

সকালে আনুষ্ঠানিক শুভ উদ্বোধনের পর বেলা সাড়ে এগারটায় প্রথম ফ্লাইটটি মিয়ানমারের উদ্দেশে ঢাকার রানওয়ে ছেড়ে যায় এবং ফিরে আসে বিকেলে। নভোএয়ারের কর্মকর্তা নীলাদ্রি মহারতœ জনকণ্ঠকে জানান প্রাথমিকভাবে সপ্তাহে তিনটি ফ্লাইট প্রতি রবি, মঙ্গল ও শুক্রবার পরিচালনা করা হবে।

বেলা সাড়ে এগারোটায় ছেড়ে যাওয়ার পর সেটা বিকেল চারটায় ঢাকায় ফিরে আসবে। শীতকালীন সিডিউলে এ রুটে ফিরতিসহ ভাড়া নির্ধারণ করা হয়েছে ২২ হাজার ২শ’ ২২ টাকা। এ ছাড়া বাংলাদেশের পর্যটকদের সুবিধার জন্য ভিসা পাসপোর্ট হোটেল বুকিংসহ ভ্রমণ প্যাকেজ তৈরি করা হয়েছে।

শখের বশে...

ছবিটি দেখলে যে কেউ এটিকে একটি বিশাল মাঠ মনে করবে। যে মাঠে ফলানো হয়েছে হরেক শীতকালীন সবজি। কিন্তু তা নয়। এটি আসলে ১৫তলা ভবনের ছাদ। এখানে শখের বশে সবজি চাষ করেছে ঢাকার খোকন নামে এক যুবক। ছবি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী জীবন ঘোষ।

অসহিষ্ণুতা বাড়ছে

শিশুর প্রতি অমানবিক আচরণ কিছুতেই থামছে না। সর্বস্তরে বিষয়টি সামাজিক ব্যাধির রূপে নিয়েছে। গাবতলী থেকে মোহাম্মদপুর বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ে যেতে লেগুনা ভাড়া পাঁচ টাকা। কিন্তু সেলিম নামের এক দিনমজুর টাকা না থাকায় তিন টাকা দেয়ায় লেগুনার হেলপার তাকে চড়থাপ্পড় মারে। এ ঘটনায় স্থানীয় লোকজন এগিয়ে এলে হেলপার তাদের সঙ্গেও দুর্ব্যবহার করে। সমাজের সর্বস্তরে যে অসহিষ্ণুতা বাড়ছেÑ এটি তারই প্রমাণ। -জনকণ্ঠ