১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিনাজপুরে ইসকন সদস্য পল্লী চিকিৎসককে গুলি করে হত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের রানীরবন্দরে দুর্বৃত্তদের গুলিতে এবার ইসকন মন্দির সদস্য এক পল্লী চিকিৎসক আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে রানীরবন্দর ইছামতি কলেজ সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে। আহত পল্লী চিকিৎসকের নাম বীরেন্দ্রনাথ রায় (৬৮)। তিনি চিরিরবন্দরের নশরতপুর ইউনিয়নের রানীপুর গ্রামের যতিন্দ্রনাথ রায়ের ছেলে। তিনি দিনাজপুর সদর উপজেলার কিষানবাজারে অবস্থিত ইসকন মন্দির কমিটির অন্যতম সদস্য।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ডাঃ বীরেন্দ্রনাথ রায় সোমবার রাত সাড়ে ১১টার দিকে তার রানীরবন্দর বাজারে অবস্থিত রায় ফার্মেসি বন্ধ করে বাড়িতে ফিরছিলেন। তিনি ইছামতি কলেজ সংলগ্ন এলাকায় পৌঁছলে কয়েক দুর্বৃত্ত তাকে পেছন দিক থেকে এক রাউন্ড গুলি করে পালিয়ে যায়। গুলিটি তার শরীরের পিছনে দিকে কোমরের ডানপাশে বিদ্ধ হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার চিৎকার শুনে স্থানীয় লোকজন ছুঁট এসে তাকে উদ্ধার করে রাত সাড়ে ১২টায় দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে ভোরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। তবে বিষয়টি নিয়ে তদন্ত অব্যাহত রয়েছে এবং দুর্বৃত্তদের গ্রেফতারে অভিযান চলছে। দিনাজপুর সদর সার্কেল এএসপি হাসানুজ্জামান মোল্লা ও চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দিনাজপুর সদর সার্কেল এএসপি হাসানুজ্জামান মোল্লা জানান, সম্ভবত ছিনতাইকারীদের কবলে পড়ে তিনি গুলিতে আহত হয়েছেন। ঘটনা জানার পরপরই সেখানে পুলিশ পাঠানো হয়। এই ঘটনা উদঘাটনে পুলিশ তৎপর রয়েছে। এখন পর্যন্ত কোন মামলা দায়ের করা হয়নি বলে জানান তিনি।

এ ঘটনার পর ডাঃ বীরেন্দ্রনাথ রায়ের পরিবারে আতঙ্ক বিরাজ করছে। পরিবারটি চরম নিরাপত্তাহীনতায় ভুগছে। এ ঘটনায় সাধারণ মানুষের মাঝেও আতংক ছড়িয়ে পড়েছে। কারা তাকে হত্যার চেষ্টা চালায়, এ বিষয়ে পুলিশ কোন তথ্য দিতে পারেনি। ইতালিয়ান নাগরিককে, ধর্মযাজক, চিকিৎসককে গুলি, খ্রীস্টান ধর্মযাজককে প্রাণনাশের হুমকি ও সর্বশেষ হিন্দু ধর্মালম্বী ইসকন সদস্য এক হোমিও চিকিৎসককে গুলি করে হত্যার চেষ্টায় সাধারণ মানুষের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

এদিকে স্টাফ রিপোর্টার, রংপুর থেকে জানান, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ইনডোর মেডিক্যাল অফিসার রেজাউল করীম জানান, গুলিটি তার পিঠের বামদিকে বিদ্ধ হয়েছে এবং তারা এক্সরে করে নিশ্চিত হয়েছেন যে সেটি এখনও ভেতরেই রয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত বলে জানান ওই চিকিৎসক। তার ছেলে কমল রায় জানান, বেলা ১টা পর্যন্ত গুলিটি অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা হয়নি।