২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে এক নববধূর আত্মহত্যা, সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণে দগ্ধ ৫

রাজধানীতে এক নববধূর আত্মহত্যা, সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণে দগ্ধ ৫
  • ছিনতাইকারীরা দুই ব্যবসায়ীকে কুপিয়েছে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর সবুজবাগে বিয়ের দু’মাসের মাথায় এক নববধূ আত্মহত্যা করেছেন। পৃথকস্থানে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। দক্ষিণখানের একটি বাসার সেপটিক ট্যাঙ্ক বিস্ফোরণে একই পরিবারের পাঁচজন দগ্ধ হয়েছে। কামরাঙ্গীরচর ও শনিরআখড়ায় ছিনতাইকারীরা দুই ব্যবসায়ীকে এলোপাতাড়ি কুপিয়ে সর্বস্ব ছিনিয়ে নিয়েছে। এ ছাড়া হাইকোর্ট মাজারের সামনে প্রাইভেটকারের ধাক্কায় স্পেশাল ব্রাঞ্চের ডিউটিরত পুলিশ সদস্যসহ দু’জন আহত হয়েছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সবুজবাগের দক্ষিণগাঁও এলাকার সাথী আক্তার মায়া (১৯) নামে এক নববধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহতের বাবার নাম তারা মিয়া। গ্রামের বাড়ি মাদারীপুর জেলার শিবচর থানার দ্রুতিকা গ্রামে। সাথীর মা মাসুদা বেগম পুলিশকে জানায়, গত ১ অক্টোবর সাথীর সঙ্গে প্রবাসী শামীম খানের বিয়ে হয়। বিয়ের ২০ থেকে ২৫ দিন পর তার স্বামী বিদেশে চলে যায়। এরপর থেকে সাথী ওই বাসাতে একাই থাকত। সাথীর মা জানান, সোমবার সন্ধ্যার দিকে তিমি মেয়ে সাথীর বাসায় বেড়াতে আসেন। মঙ্গলবার রাত সাড়ে ৩টায় দিকে ঘুম ভেঙ্গে যায়। সাথীর মা মাসুদা বেগম আরও জানায়, মেয়ে সাথীর রুমের দরজা বন্ধ দেখে ডাকাডাকি করেন। এতে সাড়াশব্দ না পেয়ে প্রতিবেশীদের সহায়তায় দরজা ভেঙ্গে রুমের ভেতরে মেয়ে সাথীকে ফ্যানে সঙ্গে গলায় ওড়না পেঁচানো ফাঁস দেয়া অবস্থায় ঝুলতে দেখে পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠানো হয়। সবুজবাগ থানার উপ-পরিদর্শক গোলাম সারোয়ার জানান, বিয়ের পর থেকে স্বামীর সঙ্গে সাথীর কলহ লেগেছিল। এর জের ধরে সাথী আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

দুই শ্রমিকের মৃত্যু ॥ বনানীর ১০ নম্বর সড়কের ৩১ নম্বর বাসায় এয়ার কন্ডিশনার (এসি) যন্ত্র স্থাপনের সময় নিচে পড়ে গিয়ে তারেক রাজবংশী (২৫) নামে এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। নিহতের সহকর্মী প্রদীপ রাজবংশী জানান, তারা নর্থসাউথ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের মিস্ত্রি। মঙ্গলবার বেলা সোয়া ২টার দিকে বনানীর ওই বাসার সাত তলায় এসি স্থাপনের সময় তারেক রাজবংশী নিচের তলায় পড়ে গিয়ে গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

পুরান ঢাকার গে-ারিয়ার ডিআইট ব্লকে একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে ইউনুস আলী (৪৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত ইউনুস নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকার বসবাস করেন। নিহতের সহকর্মী ইকবাল হোসেন জানান, মঙ্গলবার সাড়ে ১২টার দিকে ইউনুস আলী ওই নির্মাণাধীন ভবনের তৃতীয় তলায় ঢালাইয়ের জন্য রড বসানোর কাজ করছিলেন। এ সময় তিনি অনাবধানতাবশত রাস্তায় বৈদ্যুতিক তারে বিদ্যুতস্পৃষ্ট হন। পরে তাকে বেলা ২টার দিকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

একই পরিবারের পাঁচজন দগ্ধ ॥ প্রত্যক্ষদর্শীরা জানান, রাজধানীর দক্ষিণখানের ফায়দাবাদ আইডিয়াল স্কুলের পাশে একটি একতলা ভবনে বিকট আওয়াজে বিস্ফোরণ ঘটে। এতে ওই ভবনের দুটি রুমে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকলকর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে একই পরিবারের পাঁচজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। দগ্ধরা হচ্ছেনÑ গৃহকর্ত্রী রোমানা আক্তার (৩০), তার মেয়ে মনিকা (৮), রোমানার ভাই ইমরান হোসেন (২৫), তার স্ত্রী জান্নাত হোসেন (১৯) ও ইমরানের মেয়ে তাসফিয়া (২)। বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শঙ্কর পাল জানান, রোমানার শরীর ৬০ শতাংশ দগ্ধ হয়েছে। তিনি আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তার মেয়ে মনিকার শরীরের ২০ শতাংশ পুড়ে গেছে। অন্যদের হাত-মুখসহ শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে।

ছিনতাই ॥ রাজধানীর কামরাঙ্গীচর ও শনিরআখড়ায় ছিনতাইকারীরা আলী হোসেন (৩৫) ও শহীদুল ইসলাম (৪০) নামে দুই ব্যবসায়ীকে কুপিয়ে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। তাদের মধ্যে একজন ফল ব্যবসায়ী। অপরজন ভাঙ্গারি মালামালের ব্যবসা করেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত দেড়টার দিকে কামরাঙ্গীচরের ঝাউলাহাটি এলাকায় আলেয়া মেম্বরের বাড়ির পাশের গলিতে ছিনতাইকারীরা ব্যবসায়ী আলী হোসেনে মাথায় ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তার সঙ্গে থাকা নগদ বিশ হাজার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহত আলী হোসেন জানান, তিনি পুরান ঢাকার বংশাল থানাধীন নবাবপুর সেকশন ঢালে ফল বিক্রি করেন। তিনি জানান, সোমবার রাত দেড়টার দিকে তার ভাইকে সঙ্গে নিয়ে দোকান বন্ধ করে বাসায় ফিরছিলেন। বাসার অদূরের গলিতে ৭/৮ জন ছিনতাইকারী তাকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায়। এ সময় তার ভাইকেও অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে ছিনতাইকারীরা। একই সময় পুরান ঢাকার শনিরআখড়ায় গোবিন্দপুর এলাকায় ছিনতাইকারীরা শহীদুল নামে এক ভাঙ্গারি ব্যবসায়ীকে চাপাতি দিয়ে কুপিয়ে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়। আহতের আত্মীয় শহীদুল জানান, শনিরআখড়ায় শহীদুল ইসলামের ভাঙ্গারি দোকানের ব্যবসা রয়েছে। বাড়ি যাওয়ার সময় ছিনতাইকারীরা তাকে কুপিয়ে টাকা পয়সা নিয়ে যায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ দু’জন আহত ॥ রাজধানীর হাইকোর্ট মাজারের সামনে প্রাইভেটকারের ধাক্কা স্পেশাল ব্রাঞ্চের ডিউটিরত পুলিশ সদস্য সুরুজ্জামান (৫০) ও অজ্ঞাত (৩০) এক ব্যক্তি আহত হয়েছে। পরে তাদের ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, পুলিশ সদস্য সুরুজ্জামানের অবস্থা আশঙ্কাজনক। আহতের সহকর্মী মোঃ জনি। সোমবার রাত সাড়ে ১১টার দিকে আমরা কয়েকজন পুলিশ সদস্য হাইকোর্ট মাজারের সামনে ডিউটি করছিলাম। এ সময় বেপোরোয়া গতি একটি প্রাইভেটকার এসে সুরুজ্জামানকে ধাক্কা দেয়। পরে তিনি গুরুতর আহত হন। এ সময় অজ্ঞাত লোকটি রাস্তার পাশে বসা ছিলেন। তিনি আহত হন। পরে ধাক্কা দিয়েই কারটি পালিয়ে যায়।