২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে শিশু একাডেমির আনন্দ শোভাযাত্রা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ত্রিশ লাখ শহীদের তাজা রক্তের বিনিময়ে অর্জিত হয়েছে লাল-সবুজের পতাকা, সেই চেতনাকে শিশুদের মাঝে ছড়িয়ে দিতে আনন্দ শোভাযাত্রা করেছে শিশু একাডেমি। মঙ্গলবার সকালে শিশু একাডেমি প্রাঙ্গণ থেকে এই শোভাযাত্রা বের করা হয়। একাডেমী প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শোভাযাত্রাটি শেষ হয়। হাতে-হাতে লাল-সবুজের পতাকা নিয়ে দুই শতাধিক শিশু-কিশোর এই শোভাযাত্রায় অংশ নেয়।

শোভাযাত্রার উদ্বোধন করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এ সময় আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, শিশু একাডেমির পরিচালক মোশাররফ হোসেন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মেহের আফরোজ চুমকি বলেন, দীর্ঘ নয়মাস যুদ্ধ করে ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি এই ডিসেম্বর মাসের ১৬ তারিখে, পেয়েছি লাল সবুজের এই পতাকা। স্বাধীনতার ঠিক আগের মুহূর্তে স্বাধীনতা বিরোধী রাজাকার-আলবদররা বুদ্ধিজীবীদের হত্যা করে দেশকে পঙ্গু করে দেয়।

তিনি আরও বলেন, এরই ধারাবাহিকতায় আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। পরবর্তীতে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে রাজাকার, আলবদর, আলশামস বাহিনীর প্রতিনিধিদের পুরস্কৃত করেছিল। তাদের গাড়িতে উঠেছিল এই জাতীয় পতাকা। সেই রাজাকার-আলবদর-আলশামসদের ফাঁসির রায় এদেশে কার্যকর হয়েছে। আমাদের পতাকা কলঙ্কমুক্ত হচ্ছে।