২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন

  • বাংলাদেশের দুই শাটলারের ওয়াকওভার লাভ

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ ওপেন ইন্টারন্যাশনাল ব্যাডমিন্টন চ্যালেঞ্জ কাপের প্রথম দিনেই বিপর্যয়ের পড়েন বাংলাদেশী শাটলাররা। প্রথম রাউন্ডেই বিদায় নেন কোর্টে নামা সব শাটলাররা। একমাত্র বাংলাদেশের মোয়াজ্জেম হোসেন ভারতের অংকিত মালিকের বিপক্ষে এবং বাংলাদেশের আবদুল্লাহ আল মাশরাফি ভারতের সতীন্দর মালিকের বিরুদ্ধে ওয়াক ওভার লাভ করে পরের রাউন্ডে উন্নীত হন।

বাংলাদেশের আরিফ হোসেন ভারতের অদিত্য জোশির কাছে, রানা বিশ্বাস সিঙ্গাপুরের জিয়াও হানের কাছে, তুষার রায়ের ভারতের হারষিত আগারওয়ালের বিপক্ষে, এনামুল হক মালয়েশিয়ার সতীশ হারানের বিরুদ্ধে, চাঁদ লাল ভারতের নিরাজ ভাসির কাছে, মোয়াজ্জেম ওহিদুল ভারতের অভিষেক ইলেগারের বিপক্ষে, সাইফউদ্দিন থাইল্যান্ডের সংসিট প্রিপাপেকউর বিরুদ্ধে এবং আইমান ইবনে জামান ভারতের চেতন আনন্দের কাছে সরাসরি গেমে হেরে যান।

প্রতিযোগিতায় ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, রাশিয়া, নেপাল, ভিয়েতনাম, সিঙ্গাপুর, উজবেকিস্তান, যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা এবং স্বাগতিক বাংলাদেশসহ ১১ দেশ থেকে ৮৩ পুরুষ এবং ৫০ নারী শাটলার অংশগ্রহণ করছেন। অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত টুর্নামেন্টের উদ্বোধন করেন।

গিনেস বুকে রবার্ট লেভানডোস্কি

স্পোর্টস রিপোর্টার ॥ গৌরবময় অর্জনের স্বীকৃতি পেলেন রবার্ট লেভানডোস্কি। বেয়ার্ন মিউনিখের পোলিশ তারকা চলতি মৌসুমের শুরুতে উলফসবার্গের বিরুদ্ধে জার্মান বুন্দেসলিগায় মাত্র নয় মিনিটে পাঁচ গোল করার অবিস্মরণীয় কীর্তি গড়েন। ওই ম্যাচে এক সঙ্গে চারটি রেকর্ড গড়েন তিনি।

অসাধারণ এই কৃতিত্বের স্বীকৃতিস্বরূপ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের চারটি ভিন্ন সার্টিফিকেট পেয়েছেন লেভানডোস্কি। মিউনিখের অ্যারিয়েঞ্জ এ্যারানায় অনুষ্ঠিত এক সম্মেলনে গিনেস বিশ্বরেকর্ডের প্রতিনিধি সায়িডা সুবাসি গেমিচির কাছ থেকে লেভানডোস্কি সোমবার সার্টিফিকেটগুলো গ্রহণ করেন।

গত সেপ্টেম্বরে বুন্দেসলিগার ম্যাচটিতে বেয়ার্নের হয়ে মাত্র ৯ মিনিটে পাঁচ গোল করে রেকর্ড গড়েন পোলিশ তারকা। এই পাঁচ গোলে তিনি করেন এক সঙ্গে চারটি বিশ্বরেকর্ড। তিন মিনিট ২২ সেকেন্ডে হ্যাটট্রিক করে বুন্দেসলিগার দ্রুততম হ্যাটট্রিক, ৫ মিনিট ৪২ সেকেন্ডে বুন্দেসলিগায় দ্রুততম চার গোল, ৮ মিনিট ৫৯ সেকেন্ডে বুন্দেসলিগায় দ্রুততম পাঁচ গোল ও বদলি খেলোয়াড় হিসেবে বুন্দেসলিগার কোন ম্যাচে সর্বোচ্চ পাঁচ গোল করে তিনি একাই এক ম্যাচে এই রেকর্ড গড়েন।

১৯৯১ সালে মাইকেল টনিসের করা দ্রুততম হ্যাটট্রিকের রেকর্ড ভঙ্গ করে লেভানডোস্কি প্রথম রেকর্ড গড়েন।

নির্বাচিত সংবাদ