২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাবেক মেয়র লিটন ও রাবি ভিসিসহ চার জনের জিডি

  • আটজনকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ রাজশাহীর আট বিশিষ্ট ব্যক্তিকে হত্যার হুমকির ঘটনায় নিরাপত্তা চেয়ে থানায় পৃথক চারটি সাধারণ ডায়েরি হয়েছে। সোমবার রাতে আলাদা আলাদাভাবে নগরীর মতিহার ও বোয়ালিয়া থানায় তারা জিডি করেন। এর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন মতিহার থানায় সাধারণ ডায়েরি করেছেন বলে জানিয়েছেন ওসি হুমায়ূন কবীর। জিডির পর বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

এদিকে, রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সাধারণ সম্পাদক ডাবলু সরকার মহানগরীর বোয়ালিয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন।

রাজশাহীতে কথিত সিকদার কোম্পানির পরিচালক অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে কথিত সিকদার ট্রেডার্স এ্যান্ড সিকদার ঔষধালয় নামের একটি কোম্পানির সদ্য যোগদান করা কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভ করেছেন। চাকরি দেয়ার আগে মোটা অংকের ডোনেশন আদায় করলেও বেতন না পেয়ে মঙ্গলবার সকালে তারা ওই কোম্পানির ভাড়াকরা কার্যালয় ঘেরাও করে রাখে। এ সময় কোম্পানির পরিচালক লিটন শিকদারকেও দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখে কর্মকর্তা-কর্মচারীরা।

কর্মকর্তারা জানান, ৫৩ কর্মকর্তা-কর্মচারী নিয়োগের জন্য সম্প্রতি জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে সিকদার ট্রেডার্স এ্যান্ড সিকদার ঔষধালয় নামের কোম্পানি। নগরীর হাদির মোড় এলাকায় মাস দুয়েক আগে একটি বাড়ি ভাড়া নিয়ে সেখানে কার্যালয় খুলে ওই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

এরপর বিভিন্ন সময়ে অন্তত সাড়ে তিন শ’ বেকার যুবক-যুবতিকে বিভিন্ন পদে চাকরি দেয়ার কথা বলে ৮০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত আদায় করা হয়। তবে দুই মাসেও একটি টাকাও বেতন কাউকে দেয়া হয়নি। এ নিয়ে বার বার চাকরিপ্রাপ্তরা পরিচালকের কাছে ধর্না দিলেও কোন কাজ হয়নি। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে কর্মকর্তা-কর্মচারীরা সেখানে বিক্ষোভ করে।

সিনিয়র এক্সকিউটিভ পদে চাকরি পাওয়া বুলবুল আহমেদ জানান, চাকরি দিয়ে কোম্পানির ওষুধসহ বিভিন্ন পণ্য বাজারজাতের শর্ত দেয়া হয়েছে। কিন্তু পণ্যই এখন পর্যন্ত তারা তৈরি করতে পারেনি। আদৌ কোন পণ্যই তাদের নাই। চাকরির নামে শত শত বেকার যুবক-যুবতি নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেয়ার ফন্দি করেছে তারা।

মুন্সীগঞ্জে শিক্ষা বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দশ দিনব্যাপী ‘শিক্ষাক্রম বিস্তরণ বিষয়ক প্রশিক্ষণ’-এর প্রথম কোর্স শুরু হয়েছে। মঙ্গলবার সদর উপজেলার মুক্তারপুর রিসোর্স সেন্টারে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি। জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেনÑ এডিসি (শিক্ষা ও আইসিটি) হারুনুর রশিদ, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ঢাকা বিভাগের উপ-পরিচালক শাহ সূফী মোঃ আলী রেজা, পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট মুহম্মদ রকিবুল ইসলাম তালুকদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুন নাহার, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর উম্মে কুলসুম লিপি, প্রশিক্ষণার্থী প্রধান শিক্ষক মহিউদ্দিন আহম্মেদ ও প্রধান শিক্ষিকা রহিমা বেগম।