২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টুকরো খবর

চার প্রতিষ্ঠানে জরিমানা

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ সরকারী নির্দেশ অমান্য করে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জাহিদ নেওয়াজ খায়রুল এগ্রো ফুডসহ চার প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দশ হাজার টাকা করে চল্লিশ হাজার টাকা জরিমানা করেছেন। মঙ্গলবার সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদ নেওয়াজ জানান, তিনি সোমবার বিকেলে মানিকনগরের আনোয়ার ফকিরের ফকির এগ্রো, বরইচারার ইউসুফ আলীর রহমান এগ্রো ও আইকে রোডের খায়রুল এগ্রো ফুড লিমিটেডের গুদামে পৃথক আদালত পরিচালনা করেন। এ সময় এসব প্রতিষ্ঠানে সরকারী আদেশ অমান্য করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় প্রাথমিক পর্যায়ে আদালত সতর্কতামূলক দশ হাজার টাকা করে জরিমানা করে।

সড়ক খুলে দেয়ার দাবি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়ায় খাস জমির ওপর অবৈধভাবে দোকান নির্মাণ করে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। মঙ্গলবার সকালে জেলার নবীনগর উপজেলার বড়াইল বাজরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বড়াইল ইউনিয়নের চেয়ারম্যান আব্দুুল খালেক বাবুল।

মাদুর কারখানায় আগুন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১ ডিসেম্বর ॥ আশুলিয়ায় একটি প্লাস্টিকের মাদুর তৈরির কারখানায় অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টার দিকে আশুলিয়া থানাধীন আড়িআড়ার মোড় এলাকাস্থ ‘হাইটেক প্লাস্টিক লিমিটেড’ নামক একটি প্লাস্টিকের মাদুর তৈরির কারখানায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

পাঁচ মাদক বিক্রেতা আটক

স্টাফ রিপোর্টার, ঈশ^রদী ॥ পাবনা জেলা পুলিশ সুপারের নিকট আত্মসমর্পণের মাত্র ১৪ দিনের মধ্যেই শুরু হয়েছে ঈশ^রদী আমবাগানসহ বিভিন্ন এলাকায় ইয়াবাসহ নানা প্রকার মাদক বিক্রি। সোমবার রাতে শহরের পৌর সুগার মার্কেটের জেন্স পার্লার থেকে ৫০টি ইয়াবা ট্যাবলেটসহ পাঁচ মাদক বিক্রেতাকে আটক করা হয়েছে। এরা হলো ফতেমোহাম্মদপুর এলাকার মৃত আনোয়ার হোসেনের ছেলে আমিনুল ইসলাম, জুল্লুন হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম, আব্দুল গাফ্ফারের ছেলে হাসান, আমির হোসেনের ছেলে রবিউল ইসলাম, শ্রী অনিল রবি দাশের ছেলে শ্রী আনন্দ রবি দাশ।

জেলেদের পরিচয়পত্র প্রদান

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ১ ডিসেম্বর ॥ ঝুঁকিপূর্ণ পেশায় জীবনযাত্রার মানোন্নয়নের জন্য কচুয়ায় জেলেদের পরিচয়পত্র প্রদান করা হয়েছে। মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১ হাজার ৩৫৩ জন জেলেকে পরিচয়পত্র প্রদান করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন, উপজেলা চেয়ারম্যান শাহ জাহান শিশির, সিনিয়র মৎস্য কর্মকর্তা বিপ্লব দাস প্রমুখ।