২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বান্দরবানে আওয়ামী লীগ প্রার্থীদের সমর্থন দিচ্ছে জেএসএস!

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১ ডিসেম্বর ॥ বান্দরবান পার্বত্য জেলার ২টি পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের সমর্থন দিতে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি। জানা গেছে, সম্প্রীতির বান্দরবানের ঐতিহ্য ধরে রাখা, অসাম্প্রদায়িক চেতনা সমুন্নত রাখা ও ক্লিন ইমেজের প্রার্থীদের সমর্থন দিয়ে পাহাড়ে ফের আলোচনার কেন্দ্রবিন্দুতে আসছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)। আর এরই অংশ হিসেবে জেলা সদর ও লামা পৌরসভায় প্রার্থী না দিয়ে আওয়ামী লীগের দুই প্রার্থীর পক্ষে মাঠে নামছে জেএসএস। আজ ২ ডিসেম্বর রাতে জেএসএসের দলীয় বৈঠকে বিষয়টি চূড়ান্ত হবে। এরপর থেকে মূলত আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে মাঠে নামবে জেএসএস নেতাকর্মীরা।

বান্দরবান জেএসএসের সভাপতি উ চ মং মার্মা বলেন, নির্বাচনে আমাদের প্রার্থী থাকবে না, আমরা ভাল ও অসাম্প্রদায়িক প্রার্থীকে সমর্থন দিব।

আরও জানা গেছে, বান্দরবান জেলা আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সদর পৌরসভায় ইসলাম বেবী এবং লামা পৌরসভায় জহিরুল ইসলামকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়। এরপর থেকে ক্লিন ইমেজের এই দুই প্রার্থীকে জয়ী করতে বিভিন্ন ধরনের কৌশল গ্রহণ করে আওয়ামী লীগ। নির্বাচনে জেএসএসের সমর্থন আওয়ামী লীগের নির্বাচনী কৌশল মনে করছে অনেকে। বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী বলেন, আমি তাদের সমর্থন আশা করি, সম্প্রতি রক্ষার জন্য তারা সমর্থন করলে স্বাগত জানাব। জেএসএস সূত্রে জানা গেছে, গত উপজেলা নির্বাচনে জেএসএস ও বিএনপির মধ্যে সমঝোতার মাধ্যমে জেলার ৭টি উপজেলার প্রার্থী ভাগাভাগি হলে আওয়ামী লীগ প্রার্থীরা উপজেলাগুলোতে পরাজয় বরণ করে। কিন্তু এবার নির্বাচনী আইন অনুসারে জেএসএস রাজনৈতিক সংগঠন না হওয়ায় দলগত ভাবে প্রার্থী দিতে না পারায় নিজেদের প্রার্থীদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নামানো থেকে বিরত থাকছে।