২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফার্স্ট ফাইন্যান্সের মুনাফার বিষয়ে নিরীক্ষকের আপত্তি

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ফার্স্ট ফাইন্যান্স লিমিটেডের অর্জিত মুনাফার বিষয়ে আপত্তি জানিয়েছেন নিরীক্ষক। ২০১৪ সালের ৩১ ডিসেম্বরে সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের বিষয়ে এ মত প্রকাশ করে নিরীক্ষা প্রতিষ্ঠান। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য পাওয়া গেছে। হিসাবভুক্ত করা যায় না মুনাফা হিসাবে এমন বিষয়াদিকে অন্তভুক্ত করে মুনাফা বাড়িয়ে দেখানো হয়েছে নিরীক্ষকের পক্ষ থেকে মত প্রকাশ করা হয়েছে।

ফার্স্ট ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদনে ‘কোয়ালিফাইড’ মতামত দিয়ে নিরীক্ষকের পক্ষ থেকে বলা হয়েছে, ফার্স্ট ফাইন্যান্স ২০১৪ সালের আর্থিক প্রতিবেদনে খেলাপি গ্রাহকের সুদকে ‘ইন্টারেস্ট সান্সপেন্স অ্যাকাউন্ট’ এর পরিবর্তে বিবিধ আয় হিসাবে দেখানো হয়েছে। এর মাধ্যমে কোম্পানিটি মুনাফা বাড়িয়ে দেখানো হয়েছে আপত্তি জানিয়েছে নিরীক্ষা প্রতিষ্ঠান।

ডিএসইর দেয়া তথ্য মতে ২০১৪ সালের ৩১ ডিসেম্বরে সামপ্ত হিসাব বছরে ফার্স্ট ফাইন্যান্স করপরবর্তী মুনাফা করেছে ৭ কোটি ৩২ লাখ ৮০ হাজার এবং শেয়ার প্রতি আয় করেছে ৬৬ পয়সা। এ আয়ের ওপর ভিত্তি করে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়া হয়েছে।