২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিপিএলে গেইলের শতক ‘বুকিং’!

অনলাইন ডেস্ক ॥ ক্যারিবিয়ান ক্রিকেটার ক্রিস গেইলে এবারের বিপিএলে খেলতে বাংলাদেশে আসার আগেই তার নামে শতক ‘বুকিং’ দিয়ে রাখলেন।

চলতি মৌসুমে বিপিএলের প্রথম শতক করেছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান এভিন লুইস। এরপর মাইক্রো ব্লগ সাইট টুইটারে বার্তা দিয়ে নিজের জন্য আরেকটি শতক ‘বুকিং’ দিলেন।

এভিন লুইস বরিশাল বুলসের হয়ে মঙ্গলবার ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে অপরাজিত ১০১ করেন ৬৫ বলে। ওই শতকের সূত্র ধরেই বিসিবির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে গেইলকে ট্যাগ করে টুইট করা হয়েছিল, বিপিএলে একাই তিনটি শতক করেছেন গেইল। জ্যামাইকান ব্যাটসম্যানের নজর এড়ায়নি সেই টুইট। জবাব দিয়েছেন, “আমি আশার পর আরেকটা (শতক) ধরে রাখো।”

বরিশালের হয়ে খেলতে আগামী শুক্রবার ঢাকায় আসার কথা গেইলের। সেক্ষেত্রে প্রাথমিক পর্বে খেলতে পারবেন চারটি ম্যাচ। বরিশাল শেষ চারে থাকলে আরও কমপক্ষে একটি থেকে তিনটি ম্যাচে দেখা যাবে তাকে।

তবে টুর্নামেন্ট মাতানোর জন্য এই কটি ম্যাচই যথেষ্ট গেইলের জন্য। বিপিএলের প্রথম শতকটি করেছিলেন তিনিই। প্রথম বিপিএলের প্রথম ম্যাচেই করেছিলেন ৪৪ বলে অপরাজিত ১০১।

বিপিএলের আগের দুই আসর মিলিয়ে মাত্র ৬ ম্যাচ খেলেই গেইল করেছেন ৩টি শতক! প্রথম ম্যাচের ওই শতকের পর সেবারই ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে করেছিলেন ৬১ বলে ১১৬।

দ্বিতীয় বিপিএলে ম্যাচের মাত্র কয়েক ঘণ্টা আগে ঢাকায় পা রেখে ঢাকা গ্ল্যাডিয়টর্সের হয়ে করেছিলেন ৫১ বলে ১১৪। সেবার ম্যাচ খেলেছিলেন ওই একটিই।

বিপিএলে ৬ ম্যাচে গেইলের রান ৪০২, গড় ১০০.৫০ আর স্ট্রাইক রেট ১৯৬.০৯। ৬ ইনিংসে ছক্কা মেরেছেন ৩৮টি!

দীর্ঘদিনের পিঠের চোট থেকে মুক্তি পেতে গত অগাস্টের শুরুতে অস্ত্রোপচার করিয়েছেন গেইল। চার মাস বাইরে থাকার পর মাঠে ফিরবেন বিপিএল দিয়েই।