১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকারি হাই স্কুলের ভর্তিতে কারিগরী সহায়তায় টেলিটক

অনলাইন রিপোর্টার ॥ টেলিটকের কারিগরী সহায়তায় ঢাকা মহানগরীসহ দেশের সব বিভাগীয় (চট্টগ্রাম মহানগর ব্যতিত) ও জেলা সদরের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৬ শিক্ষাবর্ষের জন্য এসএমএস ও অনলাইনের মাধ্যমে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার রাষ্ট্রয়াত্ত্ব এই মোবাইল ফোন অপারেটর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম মঙ্গলবার ধানমন্ডি গর্ভনমেন্ট বয়েজ হাই স্কুলে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফাহিমা খাতুন, টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টেলিটক জানায়, ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা http://gsa.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ ও এসএমএস এর মাধ্যমে আবেদনের জন্য নির্ধারিত ফি দিয়ে ভর্তির আবেদনের কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিট করে প্রথমে ইউজার আইডি পাবেন এবং প্রাপ্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

প্রতিটি আবেদনের জন্য ফি হিসাবে মোবাইল ফোনের ব্যালেন্স থেকে ১৫০ টাকা কেটে নেওয়া হবে।

এসএমএস'র মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার পদ্ধতি নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, GSAUser ID এই ফরমেটে লিখে প্রথম একটি এসএমএস ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফিরতি এসএমএস এ শিক্ষার্থীর নামসহ একটি পিন নম্বর পাওয়া যাবে, যা ব্যবহার করে GSAYesPIN ফরমেটে আরেকটি এসএমএস ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ভর্তিচ্ছুরা আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন পূরণ এবং এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন। আবেদনপত্র জমাদানের ৪৮ ঘণ্টার মধ্যে আবেদন ফি জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।