২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাঁশখালী পৌরসভা নির্বাচনে প্রার্থী চূড়ান্ত

বাঁশখালী পৌরসভা নির্বাচনে প্রার্থী চূড়ান্ত

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রার্থী চূড়ান্ত করেছে। কেন্দ্র হতে পাঠানো চূড়ান্ত নামের তালিকায় আওয়ামী লীগ শেখ সেলিমুল হক চৌধুরী ও বিএনপি কামরুল ইসলাম হোছাইনীর মনোনয়নপত্র চূড়ান্ত করেছে। তাছাড়া পৌর নির্বাচনে আরো ৩ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে। এদিকে কৌশলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছে পৌর জামায়াতের আমির মাওলানা মুহাম্মদ ইসমাইল। সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছে।

বুধবার বিকাল ৫ টা পর্যন্ত কোন মেয়র প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা না দিলেও সংরক্ষিত মহিলা কাউন্সিলর ১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা প্রদান করেছেন বলে নির্বাচন অফিসার জাহিদুল ইসলাম জনকন্ঠকে নিশ্চিত করেছে।

বাঁশখালী পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে এলাকা। এই নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মধ্যেও উৎসাহর কমতি নেই। পৌর এলাকার সর্বত্র বইছে এখন নির্বাচনী আমেজ। সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা ভোটারদের ধারে ধারে তাদের প্রচার চালিয়ে যাচ্ছে। এদিকে এই বারের নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে একক প্রার্থী নির্বাচিত করায় তাদের পাল্লা ভারির দিকে। বিএনপি’র একক প্রার্থী থাকলেও বিভিন্ন নাশকতার মামলায় তাদের কর্মীরা আসামী হওয়ায় বেকায়দায় রয়েছে তাদের প্রার্থী। সব মিলিয়ৈ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর নির্বাচনকে ঘিরে সাধারণের মাঝে উৎসাহ উদ্দীপনার কমতি নেই।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বাঁশখালী পৌর নির্বাচনে প্রার্থীদেরকে নির্বাচনের বিধি নিষেধ মেনে প্রচারণা চালিয়ে যাওয়ার জন্য ইতিমধ্যে নির্দেশ দেওয়া হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে ১১টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভার ভোটার সংখ্যা ২৩৭৯৩ জন। এখনো পর্যন্ত কোন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ না করলেও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন ও পুরুষ কাউন্সিলর পদে ২৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে।