২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাগরিক সেবাকে গুরুত্ব দেয়ার আহ্বান চসিক মেয়রের

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ প্রাতিষ্ঠানিক স্বার্থ সংরক্ষণ ও শতভাগ নাগরিক সেবাকে প্রাধান্য দিয়ে দায়িত্ব পালনের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীসহ সকলকে বিবেক দ্বারা পরিচালিত হতে হবে। নাগরিকগণ ট্যাক্স দেন সেবার জন্য। বিষয়টি বিবেচনায় রেখে নাগরিক সেবার উপর সর্বোচ্চ গুরুত্বারোপ করতে হবে। বুধবার চসিকের অর্থ ও সংস্থাপন সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে চসিক মেয়র এ কথাগুলো বলেন। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি কাউন্সিলর সফিউল আলম। এতে উপস্থিত ছিলেন কমিটির সদস্য কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরন, নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, মাজহারুল ইসলাম চৌধুরী, সৈয়দা কাশপিয়া নাহরিন দিশা, ফারজানা পারভীন, ফারহানা জাবেদ, কমিটির সচিব রশিদ আহমদ, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা সাইফুদ্দিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আহমদুল হক, উপ-সচিব সাইফুদ্দিন মাহমুদ কাতেবীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

ভৈরবে সিমেন্টের বস্তা চাপায় দুই শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ২ ডিসেম্বর ॥ বুধবার সন্ধ্যায় ভৈরবের পুরাতন ফেরিঘাট এলাকায় একটি সিমেন্টের গুদামে কাজ করতে গিয়ে বস্তার সারি (লট) ভেঙ্গে দুই শ্রমিক নিহতসহ আহত হয় ৯ জন। নিহত শ্রমিকরা হলো মুসলিম মিয়া (৪০) ও মিলন মিয়া (৩২)। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। ঘটনার পর গুদামে তালা মেরে মালিক পক্ষের লোকজন পালিয়ে যায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পুরাতন ফেরিঘাট এলাকায় ভৈরববাজারের ব্যবসায়ী দুলাল শাহর সিমেন্টের গুদামে প্রতিদিন ৪০-৫০ শ্রমিক জাহাজ থেকে সিমেন্ট লোড আনলোড করে গুদামে রাখে। বুধবার বিকেলে শ্রমিকরা জাহাজ থেকে সিমেন্ট গুদামে মওজুদ করছিল। এ সময় বিকট আওয়াজে সিমেন্টের সারি ভেঙ্গে শ্রমিকদের চাপা দেয়। আশপাশের লোকজন বস্তার নিচ থেকে ১১ শ্রমিককে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। হাসপাতালের চিকিৎসক দুই জনকে মৃত্যু ঘোষণা করে।

কলারোয়ায় পাঁচ যুবককে বিএসএফের মারপিট

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কলারোয়া সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ’) সদস্যরা বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে পাঁচ বাংলাদেশীকে পিটিয়ে আহত করেছে।। বুধবার ভোরে কলারোয়া উপজেলার গোয়ালপাড়া সীমান্তে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, কলারোয়া উপজেলার চন্দনপুর গ্রামের জিয়াদ আলীর ছেলে শরিফুল ইসলাম , আব্দুস সাত্তারের ছেলে রিপন হোসেন , শামীম হোসেনের ছেলে গোলাম , আবুল কাসেমের ছেলে রিপন ইসলাম ও আফতাব হোসেনের ছেলে রুহুল আমিন। আহত বাংলাদেশীরা স্থানীয়ভাবে চিকিৎসা নিচ্ছেন। স্থানীয়রা জানান, ভোরে ভারত থেকে গরু নিয়ে আসার সময় ভারতের গোবরা ক্যাম্পের বিএসএফ সদস্যরা কয়েকজন ভারতীয় গরু রাখালদের ধাওয়া করে।