২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মনোনয়ন পেলেন যাঁরা

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন পৌরসভায় মেয়র পদে চূড়ান্ত প্রার্থী মনোনয়ন করেছে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দল। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার-

রংপুর

নীলফামারী : রংপুর বিভাগের ১৮ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে যারা মেয়র পদে নির্বাচন করবেন তারা হলেনÑ নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভায় অধ্যাপক সাখোয়াত হোসেন খোকন, জলঢাকা পৌরসভায় আব্দুল ওয়াহেদ বাহাদুর, পঞ্চগড় পৌরসভায় জাকিয়া আনোয়ার, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ পৌরসভায় করিরুল আলম, রানী শংকৈল পৌরসভায় আলমগীর সরকার, ঠাকুরগাঁও সদর পৌরসভায় অধ্যক্ষ তাহমিনা আখতার মোল্লা, দিনাজপুর জেলায় ফুলবাড়ী পৌরসভায় শাহজাহান আলী সরকার, দিনাজপুর সদর পৌরসভায় তৈয়ব উদ্দিন চৌধুরী, বীরগঞ্জ পৌরসভায় মোশারফ হোসেন বাবুল, বিরামপুর পৌরসভায় অধ্যাপক আক্কাস আলী, হাকিমপুর পৌরসভায় জামিল হোসেন, লালমনিরহাট সদর পৌরসভায় রিয়াজুল ইসলাম রিন্টু,পাটগ্রাম পৌরসভায় শমসের আলী, রংপুর জেলার বদরগঞ্জ পৌরসভায় উত্তর কুমার সাহা, কুড়িগ্রাম সদর পৌরসভায় আব্দুল জলিল, নাগেশ্বরী পৌরসভায় মোহাম্মদ হোসেন ফাকু, উলিপুর পৌরসভায় আব্দুল হামিদ সরকার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পৌরসভায় আতাউর রহমান সরকার।

যশোর

যশোরের ৬টি পৌরসভায় প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। যশোর পৌরসভায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রেন্টু চাকলাদার, মণিরামপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহামুদুল হাসান, কেশবপুরে রফিকুল ইসলাম মোড়ল, চৌগাছা পৌর যুবলীগের আহ্বায়ক নুর উদ্দিন আল মামুন হিমেল, বাঘারপাড়ার পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কামরুজ্জামান বাচ্চু এবং অভয়নগরের নওয়াপাড়া পৌরসভায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুশান্ত কুমার শান্ত।

দাউদকান্দি

দাউদকান্দি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ইউছুফ জামিল বাবুর পুত্র আওয়ামী লীগ নেতা নাঈম ইউসুফ সেইন এবং বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতা ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কেএমআই খলিল। জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন অহিদুল ইসলাম সরকার।

শেরপুর

শেরপুরের ৪ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। চূড়ান্ত প্রার্থীরা হচ্ছেনÑ শেরপুর পৌরসভায় সাবেক মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন (আওয়ামী লীগ) ও সাবেক পৌরপতি আব্দুর রাজ্জাক আশীষ (বিএনপি), নালিতাবাড়ী পৌরসভায় আবু বক্কর সিদ্দিক বাক্কার (আওয়ামী লীগ) ও বর্তমান মেয়র আনোয়ার হোসেন ভিপি (বিএনপি), নকলা পৌরসভায় সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান হাফিজুর রহমান লিটন (আওয়ামী লীগ) ও বর্তমান মেয়র মোখলেসুর রহমান তারা (বিএনপি) এবং শ্রীবরদী পৌরসভায় মোঃ আবু সাইদ (আওয়ামী লীগ) ও বর্তমান মেয়র মোঃ আব্দুল হাকিম (বিএনপি)।

গাইবান্ধা

গাইবান্ধা পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জেলা যুবলীগ সভাপতি এ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন এবং বিএনপির প্রার্থী হিসেবে শহর বিএনপির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মোঃ শহীদুজ্জামান শহীদের নাম ঘোষণা করা হয়েছে।

কচুয়া

কচুয়া পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা শুকু মিয়ার সন্তান নাজমুল আলম স্বপন বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা বিএনপির আহ্বায়ক হুমায়ন কবীর প্রধান।

কলাপাড়া

আওয়ামী লীগ থেকে কলাপাড়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সভাপতি বিপুল হাওলাদার এবং কুয়াকাটা পৌরসভায় মনোনয়ন পেয়েছেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক মোল্লা। অপরদিকে, বিএনপি থেকে কলাপাড়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী হুমায়ুন সিকদার এবং কুয়াকাটায় পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ মুসল্লি মেয়র পদে মনোনয়ন পেয়েছেন। জাতীয় পার্টি (এ) কলাপাড়ায় মনোনয়ন পেয়েছেন উপজেলা যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মাসুম খান, কুয়াকাটায় পৌর জাপার সভাপতি আনোয়ার হোসেন হাওলাদার।

নির্বাচিত সংবাদ